সরকারের খামখেয়ালির কারণে সড়ক দুর্ঘটনা ভয়াবহ রূপ ধারণ করেছে

ছাত্রদল নেতা সোহেলের স্মরণসভায় শাহাদাত

| রবিবার , ১৯ মে, ২০২৪ at ১০:৫১ পূর্বাহ্ণ

চট্টগ্রাম মহানগর বিএনপির আহ্বায়ক ডা. শাহাদাত হোসেন বলেছেন, সড়কে চরম অব্যবস্থাপনা ও সরকারের খামখেয়ালির কারণে সড়ক দুর্ঘটনা ভয়াবহ রূপ ধারণ করেছে। যা গভীর উদ্বেগজনক। প্রতিদিনই সড়কে প্রাণ যাচ্ছে, কোনো প্রতিকার নেই। সড়কে প্রতিদিনের অপমৃত্যু যেন স্বাভাবিক ঘটনা। সড়ক দুর্ঘটনায় মানুষের হতাহতের ঘটনা অত্যন্ত হৃদয়বিদারক ও মর্মস্পর্শী। লাইসেন্সবিহীন ড্রাইভার ও ফিটনেসবিহীন গাড়ির কারণে প্রতিনিয়ত সড়ক দুর্ঘটনায় অসংখ্য মানুষের প্রাণ ঝরে যাচ্ছে। গুরুতর আহত হয়ে পঙ্গুত্ববরণ করছে। অথচ সরকারের সেদিকে কোন ভ্রুক্ষেপ নেই।

তিনি গত শুক্রবার বাদে জুমা পাহাড়তলী হাজী ক্যাম্প জামে মসজিদে চট্টগ্রাম মহানগর ছাত্রদলের সাবেক যুগ্ম সম্পাদক জালাল উদ্দীন সোহেলের ৭ম মৃত্যুবার্ষিকী উপলক্ষে জালাল উদ্দীন সোহেল স্মৃতি সংসদের স্বরণসভা ও দোয়া মাহফিলে প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন। সাত বছর আগে চট্টগ্রাম নগরীর বাদশা মিয়া সড়কস্থ ওয়ার সেমিট্রি এলাকায় ট্রাকচাপায় মহানগর ছাত্রদলের যুগ্ম সম্পাদক ও কেন্দ্রীয় ছাত্রদলের সদস্য জালাল উদ্দিন সোহেল মারা যান।

বিশেষ অতিথির বক্তব্যে আবুল হাশেম বক্কর বলেন, জালাল উদ্দীন সোহেলের অকাল মৃত্যু ছিল আমাদের জন্য ভীষণ কষ্টের। ছাত্রদলের রাজনীতিতে সোহেল ছিল একজন ত্যাগী ও নিবেদিত প্রাণ নেতা। সোহেল চট্টগ্রামে গণতন্ত্র ও ভোটাধিকার প্রতিষ্ঠার সংগ্রামে সাহসী নেতৃত্ব দিয়েছে। সোহেল ছিল একজন ত্যাগী, সৎ ও সাহসী ছাত্রনেতা ও অমায়িক আচরণের অধিকারী। এজন্য সে দলের সকল পর্যায়ের নেতাকর্মীদের নিকট ছিল অত্যন্ত প্রিয়। বর্তমান রাজনৈতিক সংকট ও দুর্যোগকালীন সময়ে তার মত যোগ্য ছাত্রনেতার খুবই প্রয়োজন ছিল। তাই তার স্মৃতিকে ধারণ করে ছাত্রদলকে সামনের দিকে এগিয়ে যেতে হবে।

এতে উপস্থিত ছিলেন মহানগর বিএনপির যুগ্ম আহ্বায়ক এস কে খোদা তোতন, শফিকুর রহমান স্বপন, আহ্বায়ক কমিটির সদস্য গাজী মো. সিরাজ উল্লাহ, মহানগর যুবদলের সভাপতি মোশাররফ হোসেন দিপ্তী, স্বেচ্ছাসেবক দলের সাধারণ সম্পাদক বেলায়েত হোসেন বুলু, পাহাড়তলী থানা বিএনপির সাধারণ সম্পাদক জসিম উদ্দিন জিয়া, আবদুল হালিম স্বপন, জসিম উদ্দিন চৌধুরী, খাজা আলাউদ্দীন, আশরাফ খান, জামাল উদ্দিন বাবু প্রমুখ। প্রেস বিজ্ঞপ্তি।

পূর্ববর্তী নিবন্ধদক্ষিণ জেলা যুবলীগের দোয়া মাহফিল
পরবর্তী নিবন্ধমেয়রের সঙ্গে চসিক শ্রমিক সংস্থার নেতৃবৃন্দের সৌজন্য সাক্ষাৎ