সম্পত্তি বিক্রি করে টাকা না দেওয়ায় মাকে হত্যা চেষ্টা, ২ ছেলে কারাগারে

আজাদী অনলাইন | রবিবার , ৩১ মার্চ, ২০২৪ at ৮:৩৫ অপরাহ্ণ

চট্টগ্রামে মা-বাবার সম্পত্তি বিক্রি করে ছেলেদের টাকা না দেওয়ায় মাকে গলা টিপে হত্যার চেষ্টার অভিযোগে সুমন বড়ুয়া (৪২) ও অনুপম বড়ুয়া (৪০) নামে দুই ছেলেকে কারাগারে পাঠিয়েছে আদালত।

রবিবার (৩১ মার্চ) মিনু রানী বড়ুয়া নামে ঐ মায়ের দায়ের করা মামলায় সুপ্রিম কোর্টের হাইকোর্ট বিভাগের নির্দেশে চট্টগ্রাম সিনিয়র জেলা ও দায়রা জজ আদালতে আত্মসমর্পণ করলে দীর্ঘ শুনানি শেষে তার ঐ দুই ছেলেকে কারাগারে প্রেরণ করার নির্দেশ দেন আদালতের বিচারক সিনিয়র জেলা জজ ড. আজিজ আহমেদ ভূঁঞা।

এজাহার সূত্রে জানা যায়, মামলার বাদিনী মিনু রানী বড়ুয়ার স্বামী মার্স কর্পোরেশন নামক সিএন্ডএফ এজেন্ট এর মালিক। তিনি বিভিন্ন জায়গায় নিজের এবং স্ত্রীর নামে সম্পত্তি কিনেন এবং তার উপর ৬ তলা বাড়ি করেন। বাদীনির স্বামী বিভিন্ন বিহার ও ধর্মীয় প্রতিষ্ঠান নির্মাণ করেন, বাদীনীর স্বামী মারা যাওয়ার পরে আসামিগণ তাদের পৈতৃক সম্পত্তি ও মায়ের সম্পত্তি বিক্রি করে তাদেরকে টাকা দেওয়ার জন্য মাকে বারংবার জোর করতে শুরু করে।

তাতে মা অপারগতা প্রকাশ করলে ছেলেরা মাকে মারধর করে গলা টিপে হত্যার চেষ্টা করে। আর এসব অভিযোগ তুলে গত বছরের নভেম্বর মাসে মা মিনু রানী বড়ুয়া বাদী হয়ে সুমন বড়ুয়া, অনুপম বড়ুয়া, মিল্টন বড়ুয়া নামে তার ৩ ছেলেদের বিরুদ্ধে আদালত মামলা দায়ের করলে সাথে সাথে অভিযোগ আমলে নিয়ে আসামিদের বিরুদ্ধে ওয়ারেন্ট ইস্যু করেন আদালত।

পরে আসামিরা বাংলাদেশ সুপ্রীম কোর্টের হাইকোর্ট বিভাগ থেকে গত ১১ ফেব্রুয়ারি আত্মসমর্পণ করলে বিচারপতি তাদেরকে সিনিয়র জেলা ও দায়রা জজ আদালতে আত্মসমর্পণ করার শর্তে আগাম জামিন প্রদান করেন।

এ ব্যাপারে জেলা পিপি অ্যাডভোকেট শেখ ইফতেখার সাইমুল চৌধুরী বলেন, সম্পত্তির জন্য নিজের গর্ভধারনী মাকে মেরে ফেলের চেষ্টা করবে এটা কোনভাবে গ্রহণযোগ্য নয়। মা নিজে বাদী হয়ে ছেলেদের বিরুদ্ধে মামলা করেছেন। আজ উচ্চ আদালতে নির্দেশে চট্টগ্রাম সিনিয়র জেলা ও দায়রা জজ আদালতে আত্মসমর্পণ করলে দীর্ঘ শুনানি শেষে আদালত ঐ দুই ছেলেকে কারাগারে প্রেরণ করার নির্দেশ দেন।

পূর্ববর্তী নিবন্ধবিদেশ ফেরত যাত্রীদের টার্গেট করে ডিবি পুলিশ পরিচয়ে ছিনতাই, গ্রেফতার ৬
পরবর্তী নিবন্ধপেকুয়ায় বিদ্যুৎস্পৃষ্টে যুবকের মৃ’ত্যু