সমাজের অবক্ষয় রোধে আলোকিত মানুষদের এগিয়ে আসতে হবে

বিটিভি শিল্পীদের সংবর্ধনা প্রদান অনুষ্ঠানে এটিএম পেয়ারুল

| সোমবার , ২৯ জানুয়ারি, ২০২৪ at ৯:৪৩ পূর্বাহ্ণ

চট্টগ্রাম জেলা পরিষদ চেয়ারম্যান এটিএম পেয়ারুল ইসলাম বলেছেন, জাতীয় সাংস্কৃতিক মঞ্চ চট্টগ্রাম বিটিভির তালিকাভুক্ত শিল্পীদের সম্মাননা দিয়ে এক ইতিহাস সৃষ্টি করেছে। বর্তমান সমাজ যে ক্রান্তিকাল অতিক্রম করছে, তার থেকে পরিত্রাণ পেতে হলে সমাজের আলোকিত মানুষগুলোকে সামনে এগিয়ে আসতে হবে। সামাজিক সভ্য সংস্কৃতি আজ প্রায় ধ্বংসের মুখে। আমাদের তরুণ প্রজন্ম অস্থির সময় পার করছে। ভিন্ন সংস্কৃতির আগ্রাসনে দোলাচলে ভাসছে, বিভ্রান্ত হচ্ছে। ভালোমন্দ বিচার করতে গিয়ে সংকটে পড়ছে। সঠিক পথ বেছে নিতে গিয়ে সিদ্ধান্তহীনতায় ভুগছে। এ অবস্থা থেকে উত্তরণের দিকনির্দেশক হতে পারেন আলোকিত মানুষেরা। সুস্থ সংস্কৃতিচর্চার মাধ্যমেই আলোকিত মানুষ গড়া সম্ভব। সব অপশক্তিকে প্রতিহত করার অন্যতম উপায় হলো সুস্থ সংস্কৃতিচর্চা। তাই সব অপশক্তির বিরুদ্ধে দাঁড়াতে সংস্কৃতি চর্চার কোনো বিকল্প নেই।

তিনি গতকাল রোববার নগরীর ২৪ পার্ক ভিউ গার্ডেন এ দিনব্যাপী অনুষ্ঠানের ২য় পর্বের প্রধান অতিথির বক্তব্য দিতে গিয়ে এসব কথা বলেন। এদিন জাতীয় সাংস্কৃতিক মঞ্চ চট্টগ্রাম এর আয়োজনে সারাদিন ব্যাপীবিটিভিতে চূড়ান্ত তালিকায় স্থান প্রাপ্ত প্রায় শতাধিক স্বনামধন্য সংগীত শিল্পীদের সংবর্ধনা ও সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করা হয়েছে। এর আগে সকাল ১১টায় সংবর্ধনা ও সাংস্কৃতিক অনুষ্ঠান উদ্বোধন করেন চট্টগ্রাম নাগরিক ফোরামের চেয়ারম্যান ব্যারিস্টার মনোয়ার হোসেন।

বিশিষ্ট সাংস্কৃতিক, মিডিয়া ব্যক্তিত্ব ও সংগঠনের সভাপতি কামরুল হুদার সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক নজরুল ইসলামের পরিচালনায় ১ম পর্বে প্রধান অতিথি ছিলেন জাতীয় সাংস্কৃতিক মঞ্চ’র সভাপতি মাহমুদুল হাসান নিজামী। বিশেষ অতিথির বক্তব্য রাখেন বীর মুক্তিযোদ্ধা ফজল আহমেদ, ব্যাংকার বিজয় বড়ুয়া, সংগীতশিল্পী ও শিল্পপতি রিয়াজ ওয়াইজ, মহানগর শ্রমিক লীগের ভারপ্রাপ্ত সভাপতি হাবিবুর রহমান, শুভেচ্ছা বক্তব্য রাখেন মোহাম্মদ হুমায়ুন কবীর। প্রেস বিজ্ঞপ্তি।

পূর্ববর্তী নিবন্ধমসজিদের কাঁচের দরজায় ধাক্কা লেগে মুসল্লির মৃত্যু
পরবর্তী নিবন্ধজন্মগতভাবে হার্টের ত্রুটিযুক্ত শিশুদের ‘আশার আলো’ চট্টগ্রাম এভারকেয়ার