সভাপতি ও সাধারণ সম্পাদকসহ ৭ টিতে বিএনপিপন্থীরা জয়ী

জেলা আইনজীবী সমিতি নির্বাচন

হাবীবুর রহমান | সোমবার , ১২ ফেব্রুয়ারি, ২০২৪ at ৮:০৬ পূর্বাহ্ণ

চট্টগ্রাম জেলা আইনজীবী সমিতির নির্বাচন গতকাল সম্পন্ন হয়েছে। এতে সভাপতি পদে জয় পেয়েছেন বিএনপিপন্থী ঐক্য পরিষদের প্রার্থী মো. নাজিম উদ্দিন চৌধুরী। তিনি ভোট পেয়েছেন ২ হাজার ৭৯৬ টি । তার নিকটতম প্রতিদ্বন্দ্বী আওয়ামীপন্থী সমন্বয় পরিষদের প্রার্থী আবু মোহাম্মদ হাশেম পেয়েছেন ১ হাজার ৫৯৪ ভোট। সাধারণ সম্পাদক পদে জয় পেয়েছেন ঐক্যের মোহাম্মদ আশরাফ হোসেন চৌধুরী (রাজ্জাক)। তিনি পেয়েছেন ২ হাজার ২৮৪ ভোট। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী সমন্বয় পরিষদের মুহাম্মদ ফখরউদ্দিন জাবেদ পেয়েছেন ২ হাজার ১০৭ ভোট।

ভোটগ্রহণ শেষে রাতে ঘোষিত ফলাফলে দেখা যায়, সম্পাদকীয় ১০ টি পদের মধ্যে বিএনপিপন্থী ঐক্য পরিষদের প্রার্থীরা সভাপতি, সাধারণ সম্পাদকসহ ৭ টি পদে জয়লাভ করেছেন। আওয়ামীপন্থী সমন্বয় পরিষদের প্রার্থীরা তিনটি পদে জয় পেয়েছেন। রাত সোয়া ৩ টায় এ প্রতিবেদন লেখার সময় পর্যন্ত ১১টি সদস্য পদের ফলাফল ঘোষণা করা হয়নি। নির্বাচন কমিশনের অনানুষ্ঠানিক ফলাফল অনুযায়ী, সিনিয়র সহসভাপতি পদে জয় পেয়েছেন ঐক্য পরিষদের মো. আবদুল কাদের। তিনি পেয়েছেন ২ হাজার ২৬৩ ভোট। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী সমন্বয়ের মোহাম্মদ আজিজ উদ্দিন (হায়দার) পেয়েছেন ২ হাজার ১২৩ ভোট। সহসভাপতি পদে জয় পেয়েছেন সমন্বয়ের বীর মুক্তিযোদ্ধা মো. মাহফুজুর রহমান খান। তিনি পেয়েছেন ২ হাজার ৪৫১ ভোট। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী ঐক্যের মো. জালাল উদ্দিন পেয়েছেন ১ হাজার ৯৩০ ভোট। সহসাধারণ সম্পাদক (এজিএস) পদে জয় পেয়েছেন ঐক্যের মো. কাশেম কামাল। তিনি পেয়েছেন ২ হাজার ৪৮৮ ভোট। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী যথাক্রমে সমন্বয়ের মো. আখতারুজ্জামান (রুমেল) পেয়েছেন ১ হাজার ৭৫৮ ও স্বতন্ত্র প্রার্থী কামাল উদ্দিন পেয়েছেন ৯৯ ভোট। অর্থ সম্পাদক পদে জয় পেয়েছেন ঐক্যের কাজী মো. আশরাফুল হক আনসারী (জুয়েল)। তিনি পেয়েছেন ৩ হাজার ২২১ ভোট। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী সমন্বয়ের খাইরুন্নিসা আখতার (নিসা) পেয়েছেন ১ হাজার ১৮৬ ভোট। এছাড়া পাঠাগার সম্পাদক পদে জয় পেয়েছেন ঐক্যের আহমদ কবির (করিম), সাংস্কৃতিক সম্পাদক পদে জয় পেয়েছেন ঐক্যের মারুফ মো. নাজেবুল আলম, ক্রীড়া সম্পাদক পদে জয় পেয়েছেন সমন্বয় পরিষদের হাবিবুর রহমান ও তথ্য প্রযুক্তি সম্পাদক পদে জয় পেয়েছেন সমন্বয় পরিষদের অভিজিৎ ঘোষ।

সভাপতি পদে জয়ী মো. নাজিম উদ্দিন চৌধুরী প্রতিক্রিয়ায় জানিয়েছেন, তিনি ভোটারদের প্রতি কৃতজ্ঞ। ভোটাররা যে জন্য তাকে নির্বাচিত করেছেন তা রক্ষায় কাজ করবেন। সাধারণ সম্পাদক পদে জয়ী মোহাম্মদ আশরাফ হোসেন চৌধুরী (রাজ্জাক) জানিয়েছেন, ভোটাররা তার প্রতি অভুতপূর্ভ ভালোবাসা দেখিয়েছেন। এ জন্য তিনি জয়ী হতে পেরেছেন। দলমত নির্বিশেষে সকলের কল্যাণের জন্য কাজ করবেন বলেও তিনি জানিয়েছেন।

গতকাল সকাল ৯ টা থেকে চারটা পর্যন্ত চলে ভোটগ্রহণ কার্যক্রম। সকালে ভোটার উপস্থিতি কিছুটা কম থাকলেও বেলা বাড়ার সাথে সাথে ভোটারদের ঢল শুরু হয়। সরেজমিন দেখা গেছে, ভোটারা লাইন ধরে সুশৃঙ্খলভাবে ভোট দিয়েছেন। ভোট প্রদানে তরুণদের মধ্যে উৎসাহ বেশি দেখা গেছে। ভোটাররা জানিয়েছেন, কোনো রকম সমস্যা হয়নি। সুন্দরভাবে পছন্দের প্রার্থীকে তারা ভোট দিতে পেরেছেন। তরুণ আইনজীবী মোহাম্মদ ইয়াছিন ও সিরাজুল ইসলাম রিপন আজাদীকে বলেন, প্রার্থীরা আমাদের কল্যাণে কাজ করবেন এমন কথা দিয়েছেন। আশা করছি, তারা কথা রাখবেন।

নির্বাচনে ২১ টি পদের বিপরীতে আওয়ামীপন্থী ও বিএনপিপন্থী এবং তিন স্বতন্ত্রসহ ভোট প্রার্থী ছিলেন ৪৫ জন। ভোট পড়েছে ৪ হাজার ৪৪৯টি (মোট ভোটার ৫ হাজার ৬৩৬)

পূর্ববর্তী নিবন্ধ২৭ লাখ টাকার গুঁড়ো দুধ নিয়ে উধাও কাভার্ডভ্যান-চালক, পরে গ্রেপ্তার
পরবর্তী নিবন্ধআপত্তিকর ভিডিও পাঠিয়ে নারীকে ব্ল্যাকমেইলের চেষ্টা