সবুজায়নে সোশ্যাল মুভমেন্ট এন্ড ইয়ুথ ডেভেলপমেন্ট অর্গানাইজেশনের সেমিনার

| রবিবার , ১২ মে, ২০২৪ at ৯:০৩ অপরাহ্ণ

‘২৪ ঘন্টায় একটি ভাল কাজ গড়তে পারে, সুন্দর একটি সমাজ’-এই লক্ষ্যকে সামনে রেখে প্রতিষ্ঠালগ্ন থেকে সমাজ এবং পরিবেশের জন্য কাজ করে যাচ্ছে- ১/২৪ সোশ্যাল মুভমেন্ট এন্ড ইয়ুথ ডেভেলপমেন্ট অর্গানাইজেশন।

এরই ধারাবাহিকতায় আজ ১১ মে চট্টগ্রাম মহানগরীর ফুসফুসখ্যাত সিআরবির শিরিষতলায় সংগঠনের সভাপতি লায়ন জামাল উদ্দিনের সভাপতিত্বে ও কো-অর্ডিনেটর হাননান মুহাম্মদ চৌধুরীর সঞ্চালনায় বর্তমানে আলোচিত হিট ওয়েভ তথা জলবায়ুর পরিবর্তন মোকাবিলায় বৃক্ষরোপণের প্রতি গুরুত্ব আরোপ এবং স্বেচ্ছাসেবকদের উৎসাহিত করতে এক জনসচেতনতামূলক সেমিনার অনুষ্ঠিত হয়।

এতে বিশিষ্টজনেরা উপস্থিত ছিলেন এবং বৃক্ষরোপনের গুরুত্ব এবং ‘১/২৪ সোশ্যাল মুভমেন্ট’ এর বৃক্ষরোপণ কর্মসূচি নিয়ে আলোচনা করেন।
এতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের রাজনীতি বিজ্ঞান বিভাগের সহযোগী অধ্যাপক এ.জি.এম নাজিম উদ্দীন। প্রধান অতিথির বক্তব্যে তিনি পরিবেশ রক্ষার্থে গাছ লাগানোর প্রয়োজনীয়তা এবং পরিচর্যার উপর গুরুত্ব আরোপ করেন।

তাছাড়া ১/২৪ সোশ্যাল মুভমেন্ট এন্ড ইয়ুথ ডেভেলপমেন্ট অর্গানাইজেশনের ‘১,০০,০০০ গাছ লাগানোর ক্যাম্পেইন কে এগিয়ে নিয়ে যেতে সকলের প্রতি আহবান জানান।

বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন লায়ন তাহের আহমেদ। এছাড়াও মুসাইদাহ ফাউন্ডেশনের সভাপতি মোঃ আবু হাসান, বিশিষ্ট সমাজকর্মী মো. কায়সার আলী চৌধুরী, শরিফুল ইসলাম প্রমুখ গুরুত্বপূর্ণ বক্তব্য রাখেন।

বক্তব্যে তিনি ১/২৪ সোশ্যাল মুভমেন্ট এবং যুব সংগঠনের সকল কার্যক্রমে সহযোগিতার আশ্বাস দেন। এছাড়াও সংগঠনের সেক্রেটারি রুবেল দাশ, চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় প্রতিনিধি সাবরিনা মোস্তফা মিতু প্রমুখ বক্তব্য রাখেন। অনুষ্ঠানে স্বেচ্ছাসেবকরা বৃক্ষরোপণ এবং সবুজায়নের প্রয়োজনীয়তা বিষয়ক বিভিন্ন পোস্টার প্রদর্শন করেন। এবং সর্বশেষ নতুন যুক্ত হওয়া স্বেচ্ছাসেবকদেরকে ফুল দিয়ে বরণ করে নেন সংগঠনের সভাপতি জামাল উদ্দিন এবং সাধারণ সম্পাদক রুবেল দাশ।

পূর্ববর্তী নিবন্ধরাউজানে ফিটনেসবিহীন গাড়ির বিরুদ্ধে অভিযান
পরবর্তী নিবন্ধউখিয়ায় ১ চেয়ারম্যান প্রার্থীর মনোনয়নপত্র প্রত্যাহার