সফল ওরা হবেই

সুমন চ্যাটার্জী | রবিবার , ২ জুন, ২০২৪ at ৭:১০ পূর্বাহ্ণ

সন্তান ঈশ্বরের সেরা উপহার! শুধু পড়াশোনাটাই লাইফ না! ইনফ্যাক্ট পড়াশোনাটা জীবনের চাইতে জরুরি না! প্রত্যেকটা মানুষ আলাদা ট্যালেন্ট নিয়ে এই পৃথিবীতে আসে। সবাই পরীক্ষায় সেরা করবে, ডাক্তার ইঞ্জিনিয়ার হবে; এইটা সম্ভব না। আর সবাইকে এইটা হতেই হবে, তার দরকার ও নেই। আপনারা অভিবাবক, আপনার সন্তান ঈশ্বরের দেওয়া আপনার কাছে আমানত স্বরূপ। আপনি আপনার উপর অর্পিত দায়িত্বটা পালন করুন। ওকে ভালোভাবে গাইড করুন, চেষ্টা করুন। কিন্তু প্লিজ চাপিয়ে দিয়েন না।

আর মান সম্মান এইটা ঠুনকো জিনিস না! ও পরীক্ষায় কম নাম্বার পাওয়ার সাথে আপনার মান সম্মান জড়িত না। ও যদি খারাপ আচরণ করে, বাইরে অসভ্যতা করে তবে তা আপনার সম্মানের প্রশ্ন হতে পারে।

সন্তানরা যদ্দুর সম্ভব ট্রাই করছে তো! সবার মাথায় নেওয়ার ক্ষমতা তো এক হয় না! ধৈর্য ধরুন, চেষ্টা করুন। ঈশ্বর তার ভালো করবেই। আপনারা বাবা মা ওর পাশে দাঁড়ান। ওকে ভরসা দিন।

একজন শিক্ষক হয়ে আমি দেখেছি শুধুমাত্র পারিবারিক সাপোর্টের জন্য অনেক ছাত্র ছাত্রী দারুণ জায়গায় পৌঁছে যায় এবং সাপোর্টের অভাবে উল্টোটাও হয়। তাই সম্মানিত অভিভাবক, প্লিজ আপনার সন্তানের পাশে থাকুন। দেখবেন সফল ওরা হবেই।

পূর্ববর্তী নিবন্ধচট্টগ্রামের জলাবদ্ধতা নিরসন হবে কবে
পরবর্তী নিবন্ধবাবা, শুধু তোমার জন্য