সড়কে কাদা মাটি, অল্প বৃষ্টিতে পিচ্ছিল

দুর্ঘটনার শঙ্কা

ফটিকছড়ি প্রতিনিধি | শুক্রবার , ১৫ মার্চ, ২০২৪ at ৪:৫১ পূর্বাহ্ণ

কয়েক মিনিটের অল্প বৃষ্টিতে ফটিকছড়ি উপজেলার বিভিন্ন স্থানের সড়কে কাদা মাটি জমে রাস্তা পিচ্ছিল হয়ে গেছে। এতে বিপাকে পড়েছে সড়কে চলাচল করা পথচারী ও মোটরসাইকেল আরোহীরা। যেকোনো সময় বড় ধরনের দুর্ঘটনার শঙ্কা নিয়ে পথ চলছেন তারা। গতকাল বৃহস্পতিবার বিকালে হঠাৎ ১০১৫ মিনিট বৃষ্টিপাত হয়। এতে কাদা পানিতে উপজেলার বিভিন্ন সড়কগুলো পিচ্ছিল হয়ে যায়। দীর্ঘদিন ধরে ইটভাটায় এবং জায়গা ভরাটের মাটি সরবরাহকারি গাড়ি থেকে মাটি পড়ে এই অবস্থা হয়েছে বলে এলাকাবাসী জানান।

সরেজমিনে দেখা যায়, ফটিকছড়ি পাইন্দং থেকে ভূজপুর কাজিরহাটের আগ পর্যন্ত ফটিকছড়িরামগড় সড়কের একাধিক জায়গায় বৃষ্টির পর পড়ে থাকা মাটি কাদায় পরিণত হয়েছে। এতে রাস্তা পিচ্ছিল হয়ে গেছে। রাস্তায় চলাচলকারী মোটরসাইকেল আরোহীরা পড়েছেন বিপাকে। আসিফ নামের এক মোটরসাইকেল আরোহী বলেন, বৃষ্টির পর সড়কে মোটরসাইকেল চালানো খুবই ঝুঁকিপূর্ণ হয়ে গেছে। এ যেন এক মরণ ফাঁদ। রাস্তায় পড়ে থাকা মাটি বৃষ্টির পানিতে কাদায় পরিণত হয়ে তা পিচ্ছিল হয়ে গেছে। একটু অসাবধান হলেই যেকোনো সময় দুর্ঘটনা ঘটতে পারে। আরেক মোটরসাইকেল আরোহী সাইফুল আলম বলেন, পাইন্দংকাজিরহাট সড়কের বেহাল দশা। সড়কে মাটির স্তর পড়ে গেছে। ধুলাবালিতে মোটরসাইকেল চালানো দুষ্কর হয়ে গেছে। তারপর আজকের বৃষ্টিতে মহাসড়ক এখন মরণ ফাঁদ হয়ে গেছে। তিনি আরও বলেন, পরিবেশের ভারসাম্য রক্ষার জন্য সরকারের সিদ্ধান্ত এবং প্রচলিত আইন মেনে মাটি কাটা উচিত। ভাটা এবং জায়গা ভরাটের সরবরাহকৃত মাটি রাস্তায় পড়ে রাস্তার যেমন ক্ষতি হচ্ছে তেমনি সামান্য বৃষ্টিতে রাস্তা পিচ্ছিল হওয়ায় দুর্ঘটনার সম্ভাবনা বেড়ে যাচ্ছে।

উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. মোজাম্মেল হক চৌধুরী বলেন, বিভিন্ন রাস্তায় মাটি বহনকারী যানবাহনের কারণে বৃষ্টিতে রাস্তা পিচ্ছিল হয়ে গেছে। বিষয়টি উপজেলা প্রশাসনের নজরে এসেছে। এ বিষয়ে দেখছি।

পূর্ববর্তী নিবন্ধজিম্মি জাহাজটির দায়িত্বে নতুন জলদস্যু দল
পরবর্তী নিবন্ধনগরীতে গুঁড়ি গুঁড়ি বৃষ্টি আজও বৃষ্টির আভাস