সংস্কারের পাশাপাশি নির্বাচনী রোডম্যাপ ঘোষণা প্রয়োজন : সালাহউদ্দিন

কক্সবাজার প্রতিনিধি | বুধবার , ২৫ সেপ্টেম্বর, ২০২৪ at ১০:৫৫ পূর্বাহ্ণ

রাষ্ট্র সংস্কারের পাশাপাশি একটি নির্বাচনী ‘রোডম্যাপ’ ঘোষণারও প্রয়োজন বলে মন্তব্য করেছেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য সালাহউদ্দিন আহমদ। গতকাল মঙ্গলবার দুপুরে বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলন চলাকালে পুড়িয়ে দেয়া কক্সবাজার জেলা বিএনপির কার্যালয় পরিদর্শন শেষে এক ব্রিফিংয়ে তিনি এসব কথা বলেন।

তিনি বলেন, রাষ্ট্র সংস্কারের পাশাপাশি একটি নির্বাচনী ‘রোডম্যাপ’ ঘোষণা করা হলেই দেশের জনগণ বুঝতে পারবে দেশে চলমান সংস্কার কার্যক্রম একটি গণতান্ত্রিক পন্থায় হচ্ছে। এতেই জনগণ গণতান্ত্রিক অধিকার ফিরে পাবে।

সাড়ে ৯ বছর ভারতে নির্বাসিত থাকা বিএনপির স্থায়ী কমিটির এই সদস্য বলেন, ছাত্রজনতার নজিরবিহীন রক্তস্নাত বিপ্লবের মাধ্যমে পাওয়া বিজয়কে অর্থবহ করতে হবে। দেশকে প্রকৃত গণতান্ত্রিক রাষ্ট্র হিসেবে উপহার দিতে হবে। তিনি অভ্যন্তরীণ ষড়যন্ত্র থেকে সবাইকে সজাগ থাকার আহ্বান জানিয়ে বলেন, দেশে শৃঙ্খলা ফিরিয়ে আনতে হবে। এ লক্ষ্যে সবাইকে এগিয়ে আসতে হবে।

সালাহউদ্দিন আহমদ বলেন, বাংলাদেশ যে একটি আইনের শাসনের রাষ্ট্র তা বিশ্ববাসীকে দেখাতে হবে। স্বাধীন রাষ্ট্রের নাগরিক হিসেবে যেন সবাই মেরুদণ্ড সোজা করে দাঁড়াতে পারে, তার জন্য ঐক্যবদ্ধভাবে কাজ করতে হবে। যারা আয়নাঘর বানিয়ে দেশে গুম, খুন, নির্যাতন ও হত্যাযজ্ঞ চালিয়েছে, তাদের এদেশে রাজনীতি করার কোনো অধিকার নেই বলে তিনি মন্তব্য করেন।

এ সময় উপস্থিত ছিলেন তার সহধর্মিণী হাসিনা আহমেদ, বিএনপির কেন্দ্রীয় মৎস্যজীবী বিষয়ক সম্পাদক লুৎফর রহমান কাজল, জেলা বিএনপির সভাপতি শাহজাহান চৌধুরী, সাধারণ সম্পাদক এডভোকেট শামীম আরা স্বপ্না প্রমুখ।

পূর্ববর্তী নিবন্ধএবার প্রকাশ্যে এলো চবি ছাত্রশিবির সভাপতি- সেক্রেটারির পরিচয়
পরবর্তী নিবন্ধসাংবাদিক রুহুল আমিন গাজীর ইন্তেকাল