শ্রীলংকার কাছে হেরেছে বাংলার নারীরা

ক্রীড়া প্রতিবেদক | শুক্রবার , ৫ মে, ২০২৩ at ৭:১৯ পূর্বাহ্ণ

তিন ওয়ানডের সিরিজ খেলতে শ্রীলংকা গিয়েছিল বাংলাদেশ নারী ক্রিকেট দল। কিন্তু সিরিজের প্রথম দুটি ম্যাচ ভেসে যায় বৃষ্টিতে। তাই গতকাল হওয়ার কথা ছিল ওয়ানডে সিরিজের তৃতীয় ও শেষ ম্যাচ। কিন্তু দুই দলের সমঝোতায় সূচিতে পরিবর্তন আনা হয়। এখন শেষ ম্যাচটি হবে আগামী রোববার। সে হিসেবে গতকাল অনুষ্ঠিত হয়েছে সিরিজের দ্বিতীয় ম্যাচ। তবে টিটোয়েন্টি সিরিজের সূচিতে কোনো পরিবর্তন আসেনি। গতকালেল সে ম্যাচে ৫৮ রানে হেরেছে জাহনারা আলমরা। চামারি আতাপাত্তু এবং হার্শিথা সামারাবিক্রমার ব্যাটিং এর পর ওশাদি রানাসিংহের অফ স্পিনে এলোমেলো হয়ে যায় বাংলাদেশ নারী দলের ব্যাটিং। এই জয়ের ফলে তিন ম্যাচের সিরিজে স্বাগতিকরা এগিয়ে ১০ ব্যবধানে।

বৃষ্টি বাগড়া দিয়েছিল গতকালও। এতে ৩০ ওভারে কমে আসা ম্যাচে টস জিতে ব্যাটিংয়ে নেমে ৫ উইকেটে ১৮৬ রান করে শ্রীলঙ্কা। জবাবে বাংলাদেশ গুটিয়ে যায় ১২৮ রানে। লঙ্কানদের হয়ে ৪ ছক্কা ও ৬ চারে ৬৪ রানের ইনিংস খেলেন অধিনায়ক আতাপাত্তু। আর ৪৫ রানে অপরাজিত থাকেন হার্শিথা। এরপর প্রতিপক্ষকে অল্পতে গুটিয়ে দিতে ৩৪ রানে ৫ উইকেট নেন ওশাদি। বাংলাদেশের ব্যাটসম্যানদের মধ্যে বিশের ঘর পার করতে পারেন কেবল দুইজন। অধিনায়ক নিগার সুলতানা করেন ২ ছক্কা ও ১ চারে সর্বোচ্চ ৩৭ রান । ফারজানা হকের ব্যাট থেকে আসে ২৪ রান।

ব্যাটিংয়ে নেমে স্বাগতিকদের ভালো শুরু এনে দেন আতাপাত্তু ও বিস্মি গুনারত্নে। তাদের ৫০ রানের উদ্বোধনী জুটি ভাঙেন রিতু মনি। ফেরান ১৭ রান করা গুনারত্নেকে। এরপর হার্শিথার সঙ্গে ৫৩ রানের জুটি গড়েন আতাপাত্তু। ৪৮ বলে ফিফটি করা এই ওপেনারকে ফেরান সুলতানা খাতুন। পরের ব্যাটারদের নিয়ে দলের রান বাড়ান হার্শিথা। ২৫ রান করেন কাভিশা দিলহারি। জবাবে ব্যাট করতে নেমে দ্বিতীয় ওভারেই শামীমা সুলতানাকে হারায় বাংলাদেশ। তেমন কিছু করতে পারেননি মুর্শিদা খাতুন, সোবহানা মোস্তারি। টপ অর্ডার তিন ব্যাটারের দুইজনই ওশাদির শিকার। ৩৫ রানে ৩ উইকেট হারানো দলকে কিছুক্ষণ টানেন নিগার ও ফারজানা। একশর আগে নিগারকে বিদায় করেন আতাপাত্তু। এক ওভার পর ড্রেসিং রুমে ফিরেন ফারজানাও। নিগার করেন ৩৭ আর ফারজানা করেন ২৪ রান। এরপর আর কেউ যেতে পারেননি দুই অঙ্কে। আঘাত পাওয়া লতা মন্ডল নামেননি ব্যাটিংয়ে। রিতু মনি ও সুলতানা খাতুনকে ফিরিয়ে পাঁচ উইকেট পূর্ণ করেন ওশাদি।

পূর্ববর্তী নিবন্ধআবাহনী জুনিয়র এবং বার্ডসের জয়লাভ
পরবর্তী নিবন্ধমাদারবাড়ী মুক্তকন্ঠ ক্লাবের ক্রিকেট অনুশীলন শুরু