শেষ হলো তিনদিনব্যাপী ৫ম আইটি ফেয়ার

আজাদী প্রতিবেদন | বুধবার , ২১ ফেব্রুয়ারি, ২০২৪ at ১০:৫৬ পূর্বাহ্ণ

নগরীর আগ্রাবাদ ওয়ার্ল্ড ট্রেড সেন্টারে গত সোমবার সম্পন্ন হয়েছে তিনদিনব্যাপী ৫ম আইটি ফেয়ার২০২৪। চট্টগ্রাম চেম্বার ও সোসাইটি অব চিটাগাং আইটি প্রফেশনালসের (এসসিআইটিপি) যৌথ আয়োজনে অনুষ্ঠিত ফেয়ারে সমাপনী বক্তব্যে চেম্বার সভাপতি ওমর হাজ্জাজ বলেন, প্রধানমন্ত্রী চট্টগ্রামকে বাণিজ্যিক নগরীর পাশাপাশি সিলিকন সিটির আদলে গড়ে তুলতে তথ্য প্রযুক্তির উন্নয়নে নিয়েছেন অনেকগুলো পরিকল্পনা। এসব পরিকল্পনা বাস্তবায়িত হলে আগামী প্রজন্ম টেকনোলজি এবং নলেজবেইজড সোসাইটিতে রূপান্তরিত হবে। একই সাথে সরকারের লক্ষ্য অনুযায়ী আগামী ৫ বছরে আইটি খাত থেকে ৫ বিলিয়ন ডলারের লক্ষ্যমাত্রা অর্জিত হবে।

এসসিআইটিপির সভাপতি আবদুল্লাহ ফরিদ বলেন, আমরা মেলার পাশাপাশি আইটি সংশ্লিষ্ট সেমিনার, সিম্পোজিয়াম ও কর্মশালার আয়োজন করেছি। যেখানে অংশগ্রহণ করে উপকৃত হয়েছেন আইটি খাতের উদ্যোক্তা, পেশাজীবী ও ফ্রিল্যান্সাররা। দেশে অন্যতম উন্নয়ন সহযোগী বাণিজ্য সংগঠন চিটাগাং চেম্বারের সাথে আমরা আগামীতে আরো বৃহৎ পরিসরে মেলা আয়োজন করবো।

অনুষ্ঠানে চেম্বার পরিচালক মোহাম্মদ আকতার পারভেজ, এসসিআইটিপি’র মহাসচিব মো. সাইফুল ইসলাম মাহিন, গোল্ড স্পন্সর ডিডিএন’র রিদুয়ানুল কবির, টেকনোলজি পার্টনার লিংথ থ্রি’র ফয়সাল বিন আমির অনুষ্ঠানে বক্তব্য রাখেন। এ সময় উপস্থিত ছিলেন চেম্বার পরিচালক মো. অহীদ সিরাজ চৌধুরী (স্বপন) ও অঞ্জন শেখর দাশসহ প্রমুখ।

পূর্ববর্তী নিবন্ধভাষার গান, ভাষার কবিতা
পরবর্তী নিবন্ধআইআইইউসির আইডিবি স্কলারশিপধারী শিক্ষার্থীদের মতবিনিময়