শেষ ম্যাচে টস হেরে ফিল্ডিংয়ে বাংলাদেশ

আজাদী অনলাইন | সোমবার , ১৮ মার্চ, ২০২৪ at ১১:২০ পূর্বাহ্ণ

শ্রীলঙ্কার বিপক্ষে টি-টোয়েন্টির মতো ওয়ানডে সিরিজেও শেষ ম্যাচে হতে যাচ্ছে সিরিজের নিষ্পত্তি। আগের দুই ম্যাচে একটি করে জয় দুই দলেরই। ফলে শেষ ম্যাচ পরিণত হয়েছে অলিখিত ফাইনালে। আর এ ফাইনাল জিততে মরিয়া দুই দলই।

আগের দুই ম্যাচের মতো সিরিজ নির্ধারণী ম্যাচেও টস জিতে নিয়েছে শ্রীলঙ্কা। আর টস জিতে ব্যাটিং বেছে নিয়েছেন শ্রীলঙ্কান দলের অধিনায়ক কুশল মেন্ডিস। অর্থাৎ আগে ফিল্ডিং করবে বাংলাদেশ দল। আজ সোমবার চট্টগ্রামের জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে ম্যাচটি শুরু হয় বাংলাদেশ সময় সকাল ১০টায়।

বাংলাদেশের একাদশে তিন পরিবর্তন
বাংলাদেশ দলে পরিবর্তন রয়েছে তিনটি। লিটন দাসের জায়গায় ওপেনার হিসেবে সুযোগ পেয়েছেন এনামুল হক বিজয়। অন্যদিকে চোটে তানজিম হাসান সাকিবের পরিবর্তে একাদশে ফিরেছেন মোস্তাফিজুর রহমান। এছাড়া তাইজুল ইসলামকে বাদ দিয়ে লেগ স্পিনার রিশাদ হোসেনকে দলভুক্ত করেছে টাইগার টিম ম্যানেজমেন্ট।

তবে লিটন থেকে স্কোয়াড থেকে বাদ দেওয়ায় এবং তানজিম ইনজুরিতে পড়ায় এ দুই পরিবর্তন অনুমিত ছিলই। অনুমিত ছিল তাইজুলের পরিবর্তনও। কারণ শেষ দুই ম্যাচে আস্থার প্রতিদান দিতে পারেননি তিনি। মূলত এই কারণেই শেষ ম্যাচে ব্যাপক পরিবর্তন নিয়ে মাঠে নামে বাংলাদেশ।

বাংলাদেশ একাদশ: সৌম্য সরকার, এনামুল হক বিজয়, নাজমুল হোসেন শান্ত, তাওহিদ হৃদয়, মুশফিকুর রহিম, মাহমুদউল্লাহ রিয়াদ, মেহেদী হাসান মিরাজ, রিশাদ হোসেন, তাসকিন আহমেদ, মোস্তাফিজুর রহমান ও শরিফুল ইসলাম।

পূর্ববর্তী নিবন্ধবোয়ালখালীতে গাছ থেকে পড়ে দিনমজুরের মৃ’ত্যু
পরবর্তী নিবন্ধনগরীতে জুয়া খেলার সরঞ্জাম ও টাকাসহ ১০ জুয়া‌ড়ি আটক