শেখ হাসিনার নেতৃত্বে বাংলাদেশ সাম্প্রদায়িক সম্প্রীতির উজ্জ্বল দৃষ্টান্ত : এমপি মোতালেব

সাতকানিয়া-লোহাগাড়া প্রতিনিধি | বৃহস্পতিবার , ২৫ জানুয়ারি, ২০২৪ at ১০:৫৫ অপরাহ্ণ

চট্টগ্রাম-১৫ (সাতকানিয়া-লোহাগাড়া) আসনের সংসদ সদস্য এম এ মোতালেব বলেছেন, আওয়ামী লীগ সরকারের আমলে জননেত্রী শেখ হাসিনার নেতৃত্বে সাম্প্রদায়িক সম্প্রীতির উজ্জ্বল দৃষ্টান্ত স্থাপন করেছে।

জাতি, ধর্ম ও বর্ণ নির্বিশেষে সকল সম্প্রদায়ের লোক স্বাধীনভাবে তাদের ধর্মীয় আচার অনুষ্ঠানাদি পালন করছেন। সাম্প্রদায়িক সম্প্রীতির উজ্জ্বল দৃষ্টান্ত হিসেবে এ দেশের অতীত গৌরব রয়েছে।

এর ধারাবাহিকতা বজায় রাখতে সকলের উচিত নিজ ধর্মের পাশাপাশি অন্যান্য ধর্ম এবং ওই সম্প্রদায়ের লোকদের প্রতি সম্মান প্রদর্শন করা। মনে রাখতে হবে, সংঘাত সমাজে বিশৃঙ্খল পরিবেশ সৃষ্টি করা ছাড়া আর কিছুই দিতে পারে না।

বৃহস্পতিবার (২৫ জানুয়ারি) বিকালে লোহাগাড়া উপজেলার পদুয়া ইউনিয়নের পদুয়া সার্বজনীন মহোৎসব উদযাপন পরিষদের উদ্যোগে ৫৩ তম মহানামযজ্ঞ অনুষ্ঠানের ধর্মসভায় প্রধান অতিথির বক্তব্যে এ কথা বলেন এমপি মোতালেব।

এ সময় তিনি আরও বলেন, সকল ধর্মের মর্মবাণী হচ্ছে মানবকল্যাণ সাধন করা। সৃষ্টিকর্তা নিজেই বলেছেন মানবজাতি তথা জীবের সেবা করলে তাঁর (সৃষ্টিকর্তা) নৈকট্য লাভ করা যায়। অথচ এক শ্রেণীর লোক ধর্মের মূল কথাকে ভিন্নভাবে উপস্থাপন করে সাধারণ মানুষের মাঝে বিভ্রান্তি সৃষ্টিতে রত রয়েছেন। যা সমাজে কোনদিন মঙ্গল বয়ে আনাতো দূরের কথা, এতে সমাজ বিভক্ত হয়ে মানুষ হানাহানি ও মিথ্যাচারে ডুবে থাকবে। তাই শান্তির জন্য সবার উচিত নিজ নিজ ধর্মের মর্মবাণী ধারণ করে এগিয়ে চলা।

মহোৎসব উদযাপন পরিষদের সভাপতি চট্টগ্রাম মহানগর আওয়ামী লীগ নেতা নেতা রিটু দাশ বাবলুর সভাপতিত্বে ও পদুয়া কেন্দ্রীয় শ্রী শ্রী হরি মন্দির কমপ্লেক্স এর সভাপতি প্রকৌশলী রতন কান্তি দাশ এর সঞ্চালনায় সভায় অন্যান্যের মধ্যে বক্তব্য দেন, লোহাগাড়া উপজেলা আওয়ামী লীগ সাধারণ সম্পাদক সালাহ উদ্দিন হিরু, সাংগঠনিক সম্পাদক নাজমুল হাসান মিন্টু, সাতকানিয়া উপজেলা আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক হোসেন কবির, পদুয়া ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান হারুনুর রশিদ, সাতকানিয়া সদর ইউপি চেয়ারম্যান মোহাম্মদ সেলিম, এওচিয়া ইউপি চেয়ারম্যান মো.আবু ছালেহ ও পদুয়া ইউপির সাবেক চেয়ারম্যান জহির উদ্দিন, লোহাগাড়া বটতলী শহর উন্নয়ন কমিটির সদস্য সচিব খোরশেদ আলম, কলামিস্ট সুমন মজুমদার প্রমুখ।

পূর্ববর্তী নিবন্ধএবার পাহাড়তলীতে ভুয়া সাংবাদিক র‌্যাবের হাতে ধরা
পরবর্তী নিবন্ধসাতকানিয়ার বীর মুক্তিযোদ্ধারা পেল উপজেলা প্রশাসনের শীতবস্ত্র