শেখ হাসিনাকে রুশ ও চীনা প্রেসিডেন্ট এবং ব্রুনাইয়ের সুলতানের অভিনন্দন

| শুক্রবার , ১২ জানুয়ারি, ২০২৪ at ৫:০৪ পূর্বাহ্ণ

রাশিয়ার প্রেসিডেন্ট ভ্লাদিমির পুতিন, চীনের প্রেসিডেন্ট শি জিনপিং ও ব্রুনাইয়ের সুলতান হাজি হাসানাল বলকিয়াহ বাংলাদেশের প্রধানমন্ত্রী হিসেবে শেখ হাসিনা পুনঃনির্বাচিত হওয়ায় তাকে অভিনন্দন জানিয়েছেন। গতকাল বৃহস্পতিবার বাংলাদেশের প্রধানমন্ত্রীর কাছে পৌঁছানো ভিন্ন ভিন্ন চিঠিতে তিন দেশের রাষ্ট্রপ্রধান এ অভিনন্দন বার্তা জানান। খবর বাসসের। বাংলাদেশের প্রধানমন্ত্রীর কাছে পাঠানো এক পত্রে পুতিন বলেন, রাশিয়াবাংলাদেশ সম্পর্ক ঐতিহ্যগতভাবে বন্ধুত্বের চেতনায় বিকশিত হয়ে আসছে। আশা করি, সরকার প্রধান হিসেবে আপনার কার্যক্রম আমাদের দেশের জনগণের সুবিধার জন্য গঠনমূলক দ্বিপাক্ষিক সহযোগিতা জোরদার করতে আরও অবদান রাখবে। রুশ প্রেসিডেন্ট শেখ হাসিনার সাফল্য, সুস্বাস্থ্য ও মঙ্গল কামনা করেন।

এক চিঠিতে চীনের প্রেসিডেন্ট বলেছেন, আমার দেশের সরকার ও জনগণের পক্ষ থেকে এবং নিজের পক্ষ থেকে আমি আপনাকে আমার উষ্ণ অভিনন্দন ও শুভ কামনা জানাচ্ছি। তিনি বলেন, চীন ও বাংলাদেশ দীর্ঘ দিনের প্রতিষ্ঠিত বন্ধুত্বপূর্ণ প্রতিবেশী। কূটনৈতিক সম্পর্ক প্রতিষ্ঠার পর থেকে বিগত ৪৯ বছরে আমাদের উভয় দেশই সবসময় একে অপরকে সম্মান করে, একে অপরের সাথে সমান আচরণ করে এবং পারস্পরিক সুবিধা অর্জন এবং উভয়পক্ষ সমানভাবে লাভবান হয়েছে। চীনা প্রেসিডেন্ট শেখ হাসিনার সুস্বাস্থ্য, ফলপ্রসু কর্মজীবন এবং জীবনের প্রতিটি ক্ষেত্রে সাফল্য কামনা করেন।

শেখ হাসিনাকে লেখা এক চিঠিতে ব্রুনাইয়ের সুলতান বলেন, আমি বাংলাদেশের প্রধানমন্ত্রী হিসেবে আপনার পুনঃনিযুক্তির জন্য আমার আন্তরিক অভিনন্দন জানাচ্ছি। তিনি আরো বলেন, আপনার যোগ্য নেতৃত্বে বাংলাদেশ উন্নয়ন এবং দারিদ্র্য বিমোচনে অনেক অগ্রগতি অর্জন করেছে। আমি আপনার সাফল্য কামনা করছি। নতুন মেয়াদে দায়িত্ব পালনে আপনার সাফল্য কামনা করি এবং আমি নিশ্চিত যেআগামী বছরগুলোতেও বাংলাদেশের আরও অনেক অর্জনের দিকে আপনার এই নেতৃত্ব অব্যাহত থাকবে। চল্লিশ বছর আগে ব্রুনাই দারুসসালাম ও বাংলাদেশ মধ্যে কূটনৈতিক সম্পর্ক প্রতিষ্ঠার পর থেকে এই দীর্ঘ ও উষ্ণ সম্পর্ক অব্যাহত রয়েছে বলে তিনি সন্তুষ্টি প্রকাশ করেন।

পূর্ববর্তী নিবন্ধমন্ত্রী হয়েই ইসিতে ডাক পেলেন ফরিদুল হক
পরবর্তী নিবন্ধব্রিজ আছে, সড়ক নেই