শেখ রাসেল পার্কের দুটি হরিণ মেরে ফেলল বন্য কুকুর

রাঙ্গুনিয়া প্রতিনিধি | মঙ্গলবার , ৪ জুন, ২০২৪ at ১০:১১ পূর্বাহ্ণ

চট্টগ্রামের রাঙ্গুনিয়ায় শেখ রাসেল অ্যাভিয়ারি অ্যান্ড ইকোপার্কে খাঁচায় থাকা দুটি হরিণ মেরে ফেললো বন্য কুকুরের দল। কুকুরগুলো হরিণের খাঁচার নিচ দিয়ে ঢুকেছে বলে জানান সংশ্লিষ্টরা। গতকাল সোমবার সকালে এই ঘটনা ঘটে। পার্কে দিনের বেলায় এমন ঘটনায় সংশ্লিষ্ট দায়িত্বরত কর্মীদের অবহেলার কারণ হিসেবে দেখছেন সংশ্লিষ্টরা। হরিণের মৃত্যুর ঘটনার জন্য বনবিভাগের উর্ধ্বতন কর্তৃপক্ষ তদন্ত কমিটি গঠন করেছেন। তদন্তে দায়িত্ব অবহেলায় হরিণের মৃত্যুর প্রমাণ পেলে সংশ্লিষ্টদের বিরুদ্ধে ব্যবস্থা নেয়া হবে জানিয়েছে বনবিভাগ।

জানা গেছে, সোমবার সকালে ৬ থেকে ৭টি বন্য কুকুর পার্কে ঢুকে খাঁচায় থাকা ৪টি চিত্রা ও মায়া হরিণের ওপর আক্রমণ করে। এই সময় দুটি হরিণকে কামড়ে মেরে ফেলে। পরে চিৎকার শুনে পার্কের কার্যালয়ে থাকা কয়েকজন কর্মী গিয়ে কুকুরগুলোকে ধাওয়া করে অন্য দুটি হরিণকে রক্ষা করে।

এই বিষয়ে পার্কের জুনিয়র ওয়াইল্ড লাইফ স্কাউট হাসিবুর রহমান বলেন, ‘খাঁচার ওখানে জাকেরুল ইসলাম নামে এক কর্মীর দায়িত্বে থাকার কথা। কিন্তু তিনি ওই সময়ে ছিলেন না।’

পার্কের পরিচালক ও বনবিভাগের রাঙ্গুনিয়া রেঞ্জ কর্মকর্তা নাহিদ হাসানের দাবি, খুব ভোরবেলা কিছু বন্য কুকুর পার্কে ঢুকে পড়ে। খাঁচায় ঢুকে তারা মায়া ও চিত্রা দুটি হরিণ মেরে ফেলে। মৃত হরিণ দুটির ময়না তদন্ত করা হবে। বেঁচে যাওয়া অন্য দুটি হরিণকে জলাতংক ভেক্‌সিন দেয়া হবে।’

এই বিষয়ে চট্টগ্রাম বিভাগীয় বনকর্মকর্তা (ডিএফও) আবদুল্লাহ আল মামুন বলেন, হরিণের মৃত্যুর ঘটনায় তদন্ত কমিটি গঠন করা হয়েছে। প্রতিবেদনে কারো দায়িত্ব অবহেলার প্রমাণ পাওয়া গেলে বিভাগীয় ব্যবস্থা নেয়া হবে।

পূর্ববর্তী নিবন্ধবোলারদের ম্যাচে জয় দিয়ে বিশ্বকাপ শুরু দক্ষিণ আফ্রিকার
পরবর্তী নিবন্ধগরুর চামড়ার দাম বাড়ল বর্গফুটে ৫ টাকা