শেখ কামাল বাংলাদেশ যুব গেমস চট্টগ্রাম বিভাগীয় পর্ব শুরু হচ্ছে কাল

ক্রীড়া প্রতিবেদক | রবিবার , ১৫ জানুয়ারি, ২০২৩ at ৬:৩১ পূর্বাহ্ণ

বাংলাদেশ অলিম্পিক এ্যাসোসিয়শন আয়োজিত শেখ কামাল ২য় বাংলাদেশ যুব গেমসের চট্টগ্রাম বিভাগীয় পর্বের প্রতিযোগিতা শুরু হচ্ছে আগামীকাল সোমবার। এবারের শেখ কামাল ২য় বাংলাদেশ যুব গেমসে সারা দেশের প্রায় ৭০ হাজার তরুণ-তরুণী অংশগ্রহণ করবেন। আগামীকাল থেকে আগামী ২২ জানুয়ারি পর্যন্ত চট্টগ্রামে এই প্রতিযোগিতা অনুষ্ঠিত হবে। আগামীকাল সকালে এম এ আজিজ স্টেডিয়ামে চট্টগ্রাম বিভাগীয় পর্যায়ের প্রতিযোগিতার উদ্বোধন করবেন চট্টগ্রাম মেট্রোপলিটন পুলিশের কমিশনার কৃষ্ণ পদ রায়। অনুষ্ঠানে অতিথি থাকবেন বাংলাদেশ জেলা ও বিভাগীয় ক্রীড়া সংগঠক ফোরামের সভাপতি আ জ ম নাছির উদ্দীন। বিশেষ অতিথি থাকবেন লেফটেন্যান্ট কর্নেল মো. মনির উজ জামান।

অনুষ্ঠানে সভাপতিত্ব করবেন চট্টগ্রাম বিভাগীয় ক্রীড়া সংস্থার সহ সভাপতি আলহাজ্ব আলী আব্বাস। এবারের শেখ কামাল ২য় বাংলাদেশ যুব গেমসের চট্টগ্রাম বিভাগীয় পর্বের প্রতিযোগিতায় দশটি ইভেন্ট অনুষ্ঠিত হবে। ইভেন্টগুলো হচ্ছে অ্যাথলেটিক্স, হ্যান্ডবল (তরুন), ফুটবল (তরুন), ফুটবল (তরুণী), কাবাডি (তরুন), কাবাডি (তরুণী), তায়কোয়ান্ডো, কারাতে, দাবা (তরুন-তরুণী) এবং ব্যাডমিন্টন (তরুন-তরুণী)। ইভেন্টগুলোর মধ্যে অ্যাথলেটিক্স আগামী ১৬ জানুয়ারী এম এ আজিজ স্টেডিয়ামে, হ্যান্ডবল (তরুন) একই দিনে সাগরিকাস্থ মহিলা কমপ্লেক্স মাঠে, ফুটবল (তরুন) এবং ফুটবল (তরুণী) ১৭ থেকে ১৯ জানুয়ারি ফেনী স্টেডিয়ামে, তরুণ-তরুণীদের কাবাডি ১৭ থেকে ১৮ জানুয়ারি সাগরিকাস্থ মহিলা কমপ্লেক্স মাঠে, তায়কোয়ান্ডো ২০ জানুয়ারি এম এ আজিজ স্টেডিয়াম জিমনেশিয়ামে, কারাতে ১৯-২০ জানুয়ারি বান্দরবান জেলা জিমনেশিয়ামে, তরুণ-তরুণীদের দাবা ১৯ থেকে ২১ জানুয়ারি এম এ আজিজ স্টেডিয়াম জিমনেশিয়ামে এবং তরুন-তরুনীদের ব্যাডমিন্টন ২১ থেকে ২২ জানুয়ারি এম এ আজিজ স্টেডিয়াম জিমনেশিয়ামে অনুষ্ঠিত হবে।

প্রতিযোগিতার যাবতীয় ব্যয় বাংলাদেশ অলিম্পিক এসোসিয়েশন বহন করছে। প্রতিযোগিতার প্রতিটি ইভেন্টে চ্যাম্পিয়ন বা ১ম স্থান অধিকারী ক্রীড়াবিদ ১৫০০ টাকা এবং রানার্স আপ বা ২য় স্থান অধিকারী ক্রীড়াবিদ ১০০০ টাকা হারে অর্থ পুরস্কার লাভ করবে। আন্তঃজেলা প্রতিযোগিতা শেষে ২৪টি ইভেন্টে বাছাই প্রক্রিয়ার মাধ্যমে বিভাগীয় দল গঠন করে অনুশীলনের মাধ্যমে আগামী ২৬ ফেব্রুয়ারি থেকে গেমসের চূড়ান্ত পর্বে অংশগ্রহণ করবে। আগামী ২২ জানুয়ারি সন্ধ্যায় চট্টগ্রাম এম এ আজিজ স্টেডিয়াম জিমনেসিয়ামে সমাপনী অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থাকবেন বাংলাদেশ অলিম্পিক এসোসিয়েশন মহাসচিব সৈয়দ শাহেদ রেজা।

গতকাল প্রতিযোগিতা উপলক্ষে বিভাগীয় ক্রীড়া সংস্থার কার্যালয়ে এক সংবাদ সম্মেলনের আয়োজন করা হয়। এতে লিখিত বক্তব্য পাঠ করেন সাধারণ সম্পাদক সিরাজুদ্দিন মো. আলমগীর। বক্তব্য রাখেন বিভাগীয় ক্রীড়া সংস্থার সহ সভাপতি আলহাজ আলী আব্বাস, চট্টগ্রাম জেলা ক্রীড়া সংস্থার সহ সভাপতি হাফিজুর রহমান। এছাড়া বিভাগীয় ক্রীড়া সংস্থার যুগ্ম সম্পাদক নজরুল ইসলাম লেদু এবং সিজেকেএস নির্বাহি সদস্য দিদারুল আলমসহ বিভাগীয় ক্রীড়া সংস্থা বিভিন্ন জেলা ক্রীড়া সংস্থার কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

পূর্ববর্তী নিবন্ধসুরধ্যানের শাস্ত্রীয় সঙ্গীত সন্ধ্যা
পরবর্তী নিবন্ধঅনূর্ধ্ব-১৬ ক্রিকেটে আজ লক্ষ্মীপুরের মুখোমুখি চট্টগ্রাম