শিশু ওয়াসিম হত্যা মামলায় একজনের মৃত্যুদণ্ড

আজাদী প্রতিবেদন | সোমবার , ১০ জুন, ২০২৪ at ৭:৩৫ পূর্বাহ্ণ

মীরসরাইয়ে শিশু কাজী মশিউর রহমান ওয়াসিমকে শ্বাসরোধে খুনের পর লাশ বস্তাবন্দী করে ফেলে দেওয়ার মামলায় প্রতিবেশী কাজী নাহিদ হোসেন পল্লবকে মৃত্যুদণ্ড দিয়েছে আদালত। একই সাথে তাকে ৫০ হাজার টাকা জরিমানা ও অনাদায়ে আরো ছয় মাসের কারাদণ্ড দেওয়া হয়েছে। রায়ে কাজী ইকবাল হোসেন বিপ্লব নামে অপর এক আসামিকে খালাস দেওয়া হয়েছে। গতকাল চট্টগ্রামের প্রথম অতিরিক্ত জেলা ও দায়রা জজ মো. রবিউল আওয়াল এ রায় ঘোষণা করেন। এ সময় আসামি পল্লব কাঠগড়ায় হাজির ছিলেন। পরে তাকে কারাগারে পাঠানো হয়।

জেলা পিপি শেখ ইফতেখার সাইমুল চৌধুরী আজাদীকে বলেন, ২১ জন সাক্ষীর সাক্ষ্য শেষে বিচারক রায় ঘোষণা করেছেন। রাষ্ট্রপক্ষ থেকে আবেদন ছিল, আসামিদের যাতে সর্বোচ্চ সাজা হয়।

আদালতসূত্র জানায়, ২০১০ সালের ২২ নভেম্বর মীরসরাইয়ের মঘাদিয়া ইউনিয়নের ভূঁইয়া তালুক কাজীবাড়ি এলাকার ছনখোলা থেকে শিশু কাজী মশিউর রহমান ওয়াসিমের বস্তাবন্দী লাশ উদ্ধার করে পুলিশ। এ ঘটনায় শিশুর পরিবারের পক্ষ থেকে একটি মামলা দায়ের করা হয়। পরে জড়িত থাকার অভিযোগে কাজী নাহিদ হোসেন পল্লবকে গ্রেপ্তার করা হয়। আদালতে দেওয়া জবানবন্দিতে তিনি বলেন, শিশুর পিতা আর তিনি বিদেশে ব্যবসা করতেন। টাকাপয়সা নিয়ে সেখানে তাদের মধ্যে বিরোধ হয়। এর জেরে শিশু ওয়াসিমকে শ্বাসরোধ করে হত্যা করেন তিনি। এরপর শরীরে সিগারেটের ছেঁকা দিয়ে এবং পরে বস্তান্দী করে লাশ ফেলা দেন।

ট্রাইব্যুনালসূত্র জানায়, তদন্ত শেষে ২০১১ সালের ৩১ জানুয়ারি মামলায় চার্জশিট দেন তদন্ত কর্মকর্তা। এরই ধারাবাহিকতায় চার্জগঠন করে বিচার শুরুর আদেশ দেন বিচারক।

পূর্ববর্তী নিবন্ধপাকিস্তানকে ৬ রানে হারিয়ে ভারতের রোমাঞ্চকর জয়
পরবর্তী নিবন্ধপটিয়ায় দুই ইউপি চেয়ারম্যানের অনুসারীদের মধ্যে গোলাগুলি