শিরোপা পুনরুদ্ধারে দলে আমূল পরিবর্তন এনেছে ব্রাদার্স ইউনিয়ন

ক্রীড়া প্রতিবেদক | বৃহস্পতিবার , ২৫ জুলাই, ২০২৪ at ২:০২ অপরাহ্ণ

চট্টগ্রামের ক্রীড়াঙ্গনে ব্রাদার্স ইউনিয়ন বেশ সমীহ জাগানো একটি দল। অন্তত গত এক দশকেরও বেশি সময় ধরে ক্লাবটি চট্টগ্রামের বিভিন্ন ইভেন্টে শিরোপা জিতেছে। কিন্তু সে হিসেবে তুলনা করলে গত এক দশকে ফুটবল এবং ক্রিকেটে সাফল্য তুলনামুলকভাবে কম। কারন বরাবরই সেরা দল গড়ে ব্রাদার্স বিভিন্ন ইভেন্টে। ফুটবলেও তার ব্যতিক্রম নয়। ২০২১ সালে সবশেষ প্রিমিয়ার ডিভিশন ফুটবল লিগের শিরোপা জিতেছিল ব্রাদার্স ইউনিয়ন। পরের বছর অবশ্য রানার আপ হয়েছিল। তবে গত মৌসুমটা মোটেও ভাল কাটেনি ব্রাদার্সের। গত আসরে তাদের স্থান ছিল পঞ্চম। তবে এবারে শিরোপা পুনরুদ্ধারে একেবারে আটঘাট বেধেই নেমেছে ক্লাবটি। আর সে জন্য দলে একরকম আমুল পরিবর্তন এনেছে। দল বদলে ব্রাদার্স দলে ভিড়িয়েছে একঝাক তরুণ এবং অভিজ্ঞ ফুটবলার। যাদের নিয়ে এবারের আসরে শিরোপা পুনরুদ্ধারের স্বপ্ন দেখছে ক্লাবটি।

এবারে ব্রাদার্স ইউনিয়নের হয়ে যারা খেলবেন তারা হলেণ ঢাকা আবাহনীর শাকিল, শেখ রাসেলের মনি, চট্টগ্রাম মোহামেডান থেকে আসা রাব্বি, জুয়েল মল্লিক, শাহীণ রাসের, বিসিএলের মুছা, আফজাল, এছাড়া দলে নেওয়া হয়েছে হাফিজ, ইমন, রাশেদদের মত ফুটবলার। লোকাল কোটায় দলে নেওয়া হয়েছে খোকন, বিপুল হককে। এছাড়া দলে এসেছে তপু তরফদার, আবির, মামুন, রবিউল হাসানরা। দলে রয়ে গেছেন মিঠু, একরাম, মনি এবং মোজাম্মেলরা। বলা যায় বেশ ব্যালেন্স একটি দল গড়েছে ব্রাদার্স ইউনিয়ন। এর বাইরে একাধিক বিদেশি ফুটবলারের সাথেও কথাবার্তা চলছে বলে জানিয়েছেন ব্রাদার্স ইউনিয়ন ক্লাবের ফুটবল কমিটির চেয়ারম্যান জসিম আহমেদ। এবারে ব্রাদার্স ইউনিয়নের প্রধান কোচের দায়িত্ব পালন করবেন বাংলাদেশ জাতীয় দলের সাবেক ফুটবলার এবং জাতীয় দলের সাবেক কোচ আবু ইউসুফ। সহকারী কোচের দায়িত্ব পালন করবেন মোহাম্মদ ফরিদ।

ক্লাবটির ফুটবল কমিটির চেয়ারম্যান জসিম আহমেদ জানান তারা গত আসরের ব্যর্থতা ভুলতে চান। ২০২১ সালে শিরোপা জয়ের পরের বছরে রানার হয়েছি আমরা। তবে গত মৌসুমটা আমাদের মোটেও ভাল কাটেনি। তবে আমরা সে স্মৃতি ভুলে যেতে চাই। এবারে আমরা দলে আমুল পরিবর্তন এনেছি শিরোপা পুনরুদ্ধারের লক্ষ্যে। ব্রাদার্স ইউনিয়ন বরাবরই শিরোপার জন্য দল গড়ে। তিনি বলেন দলের সব পজিশনের জন্য মান সম্পন্ন ফুটবলার নেওয়া হয়েছে। তারপরও যদি কোন পজিশনে মনে হয় আরো ভাল কিছু দরকার তাহলে সেটাও করা হবে। জসিম আহমেদ জানান চট্টগ্রামের ফুটবলতো বটেই, চট্টগ্রামের ক্রীড়াঙ্গনের বিভিন্ন ইভেন্টেও ব্রাদার্স ইউনিয়ন সেরা হতে চায়। যদিও ফুটবলে লড়াইটা কঠিন হবে। কারণ বেশ কয়েকটি দল এখানে প্রায় সম মানের। তাই শিরোপা জিততে হলে মাঠে সেরাটা দিতে হবে। সেরা ফুটবলটা খেলতে হবে আমাদের। আমাদের খেলোয়াড়, কোচিং স্টাফ, ফুটবল কমিটি, সবাই মিলে চেষ্টা করেছি ভাল দল গড়তে। আর এই পর্বে আমরা সফল হয়েছি সেটা বলতে পারি। এখন আমাদের আসল লক্ষ্য পুরনের লড়াই শুরু হবে। আর আমরা সে লড়াইয়ের জন্য প্রস্তুত। এখন দেখার বিষয় মাঠের লড়াইয়ে কতটা সফল হতে পারে ব্রাদার্স ইউনিয়ন।

পূর্ববর্তী নিবন্ধ৭ আগস্ট মাঠে গড়াবে চট্টগ্রাম প্রিমিয়ার ফুটবল লিগ
পরবর্তী নিবন্ধসাগরিকার হ্যাটট্রিকে ভুটানকে উড়িয়ে দিল বাংলাদেশ