শিরীষতলায় আজ শুরু হচ্ছে অমর একুশে বইমেলা

আজাদী প্রতিবেদন | শুক্রবার , ৯ ফেব্রুয়ারি, ২০২৪ at ১০:৫২ পূর্বাহ্ণ

অমর একুশে বইমেলা২০২৪’ আজ শুক্রবার নগরের সিআরবি শিরীষতলা মাঠে শুরু হচ্ছে। বিকেল ৫ টায় মেলা উদ্বোধন করবেন সিটি মেয়র রেজাউল করিম চৌধুরী। সভাপতিত্ব করবেন চট্টগ্রাম সিটি কর্পোরেশনের (চসিক) প্রধান নির্বাহী কর্মকর্তা শেখ মুহম্মদ তৌহিদুল ইসলাম। বিশেষ অতিথি থাকবেন চট্টগ্রাম মেট্রোপলিটন পুলিশ কমিশনার কৃষ্ণপদ রায়, চট্টগ্রাম জেলা প্রশাসক আবুল বাসার মোহাম্মদ ফখরুজ্জামান ও রেলওয়ে পূর্বাঞ্চলের মহাব্যবস্থাপক নাজমুল ইসলাম।

২৩ দিনব্যাপী এবারের মেলায় থাকবে ঢাকা এবং চট্টগ্রামের ৯২ প্রকাশনা সংস্থার ১৫৫টি স্টল। মেলা প্রতিদিন বিকেল ৩টা থেকে রাত ৯টা ও ছুটির দিন সকাল ১০টা থেকে রাত ৯টা পর্যন্ত সর্বসাধারণের জন্য উন্মুক্ত থাকবে।

মেলার আয়োজক চট্টগ্রাম সিটি কর্পোরেশন (চসিক)। তবে চট্টগ্রামের সৃজনশীল প্রকাশক পরিষদ, নাগরিক সমাজ, বীরমুক্তিযোদ্ধা, সাহিত্যিক, লেখক, বুদ্ধিজীবী এবং অন্যান্য শিল্পসাংস্কৃতিক কর্মকাণ্ডের সঙ্গে জড়িতরাই সম্মিলিতভাবে এ মেলা বাস্তবায়ন করবেন। সম্মিলিত উদ্যোগে এবারের মেলাটি পঞ্চম আয়োজন।

বইমেলার আয়োজনে থাকছেররীন্দ্র উৎসব, নজরুল উৎসব, লেখক সমাবেশ, যুব উৎসব, শিশু উৎসব, মুক্তিযুদ্ধ উৎসব, ছড়া উৎসব, কবিতা উৎসব, মাতৃভাষা দিবস ২১ ফেব্রুয়ারির আলোচনা, লোক উৎসব, তারুণ্য উৎসব, নারী উৎসব, বসন্ত উৎসব, মরমী উৎসব, আবৃত্তি উৎসব, নৃগোষ্ঠী উৎসব, পেশাজীবী সমাবেশ, কুইজ প্রতিযোগিতা, চাটগাঁ উৎসব, স্বল্পদৈর্ঘ্য চলচ্চিত্র ও আলোকচিত্র প্রদর্শনী।

এছাড়া প্রতিদিন শিশু কিশোরদের চিত্রাংকন, রবীন্দ্রনজরুললোক সঙ্গীত, সাধারণ নৃত্য, লোক নৃত্য, আবৃত্তি, উপস্থিত বক্তৃতা, দেশের গানের আয়োজন করা হবে।

পূর্ববর্তী নিবন্ধনানা নাটকীয়তার পর বাংলাদেশ-ভারত যৌথ চ্যাম্পিয়ন
পরবর্তী নিবন্ধফুটপাত উদ্ধারে কোনো ধরনের আপস করবো না : মেয়র