শিক্ষা প্রতিষ্ঠানে রেড ক্রিসেন্টের কার্যক্রম আরো বেগবান করতে হবে

৬ষ্ঠ যুব সমাবেশে শিক্ষা উপমন্ত্রী

| রবিবার , ৩০ অক্টোবর, ২০২২ at ১০:৫৯ পূর্বাহ্ণ

যুব রেড ক্রিসেন্ট চট্টগ্রামের উদ্যোগে এবং জেলা ও সিটি ইউনিটের পৃষ্ঠপোষকতায় গতকাল শনিবার আন্তজার্তিক কনভেনশন হলে ৬ষ্ঠ যুব সমাবেশ অনুষ্ঠিত হয়। যুব সমাবেশে জেলা ও সিটি ইউনিটের আওতাধীন ১৯৮ টি শিক্ষা প্রতিষ্ঠান হতে প্রায় ১৫০০ জন যুব সদস্য ও দায়িত্বপ্রাপ্ত শিক্ষক অংশগ্রহণ করে। ৬ষ্ঠ যুব সমাবেশের উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন শিক্ষা উপমন্ত্রী মহিবুল হাসান চৌধুরী নওফেল।

উদ্বোধন করেন রেড ক্রিসেন্ট সোসাইটির জেলা ইউনিটের ভারপ্রাপ্ত চেয়ারম্যান ডা. শেখ শফিউল আজম, বিশেষ অতিথি ছিলেন রেড ক্রিসেন্ট সোসাইটির মহাসচিব কাজী শফিকুল আযম। সম্মানিত অতিথি ছিলেন জেলা ইউনিটের সেক্রেটারী মো. আসলাম খান, সিটি ইউনিটের সেক্রেটারী আবদুল জব্বার, যুব ও স্বেচ্ছাসেবক বিভাগের পরিচালক মিজানুর রহমান। যুব রেড ক্রিসেন্ট, চট্টগ্রামের যুব প্রধান গাজী মো. ইফতেকার হোসেন ইমুর সঞ্চালনায় আরো উপস্থিত ছিলেন ফখরুল ইসলাম চৌধুরী পরাগ, এইচ এম সালাউদ্দীন, মহসিন উদ্দীন চৌধুরী ফয়সাল, মো. আনোয়ার আজম, আব্দুল মোনাফ, রাশেদ খান মেনন, তৌফিকুল আজম, লেভেল অফিসার আবদুল মান্নান, আবদুর রহিম আকঁন প্রমুখ।

সমাবেশে দিনব্যাপী অংশগ্রহণকারীদের বিভিন্ন সেশনের মাধ্যমে শিক্ষা মূলক তথ্য প্রদন করেন প্রথম নারী এভারেস্ট জয়ী নিশাত মজুমদার, এসইআরএসির নির্বাহী পরিচালক এস এম সৈকত, ইয়ুথনেট ফর ক্লাইমেট জাস্টিসের প্রতিষ্ঠাতা সোহানুর রহমান সোহান, কার্টুনপিপলের হেড অব এঙিকিউটিভ মোরশেদ মিশু, মোহিত দেব নাথ।

প্রধান অতিথির বলেন, মানবতার সেবায় রেড ক্রিসেন্ট স্বেচ্ছাসেবকরা সকলের আগে কাজ করে যায়। মানুষের সেবার জন্য স্কুল কলেজ স্তর থেকে রেড ক্রিসেন্ট স্বেচ্ছাসেবকরা প্রতিনিয়ত কাজ করে যাচ্ছে। সহশিক্ষা কার্যক্রম এবং রেড ক্রিসেন্ট কার্যক্রম পরিচালনার বেগবান করার লক্ষ্যে শিক্ষকদের নির্দেশনা প্রদান করেন। প্রেস বিজ্ঞপ্তি।

পূর্ববর্তী নিবন্ধনির্মাণ আবৃত্তি অঙ্গন ও আবৃত্তি চর্চা কেন্দ্রের অনুষ্ঠান
পরবর্তী নিবন্ধআইন পেশায় রয়েছে মানবসেবার সর্বোচ্চ সুযোগ