শিক্ষকরা সমৃদ্ধ জাতি গঠনের পথিকৃৎ

বিশ্ব শিক্ষক দিবসে বিটিএর সভায় বক্তারা

| শুক্রবার , ৬ অক্টোবর, ২০২৩ at ৫:৫৭ পূর্বাহ্ণ

একজন শিক্ষক তাঁর মেধা, শ্রম ও প্রজ্ঞার মাধ্যমে ছাত্রদের উপযুক্ত নাগরিক হিসেবে গড়ে তুলে। এই ছাত্ররা শিক্ষা জীবন শেষে দেশগঠনে নিজেকে আত্মনিয়োগ করে শিক্ষকদের অনুপ্রেরণায়। একজন শিক্ষার্থী ক্লাসে যখন একজন শিক্ষকের বক্তব্য শোনে তখন সে শুধু বক্তব্যই শোনে না, শিক্ষকের প্রতিটি জিনিস সে অনুসরণ করে এবং তার মনের মধ্যে একজন আদর্শিক ব্যক্তিত্ব তৈরি করে।

শিক্ষকদের দেখে শিক্ষার্থীরা যেন সেই আদর্শ ব্যক্তিত্বের দেখা পায়, আজকের এই শিক্ষক দিবসে সব শিক্ষকের মধ্যে এই বোধ জাগ্রত হোক এটাই কাম্য। বাংলাদেশ শিক্ষক সমিতি (বিটিএ) চট্টগ্রাম অঞ্চল আয়োজিত বিশ্ব শিক্ষক দিবসের আলোচনা সভায় বক্তারা এ অভিমত ব্যক্ত করেন।

গতকাল আন্দরকিল্লায় সংগঠনের শিক্ষক ভবন কার্যালয়ে সমিতির চট্টগ্রাম অঞ্চলের সভাপতি বীর মুক্তিযোদ্ধা সৈয়দ লকিতুল্লাহর সভাপতিত্বে ও যুগ্ম সাধারণ সম্পাদক শিমুল কান্তি মহাজনের সঞ্চালনায় সভায় প্রধান অতিথি ছিলেন মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক শিক্ষা বোর্ড, চট্টগ্রামের পরীক্ষা নিয়ন্ত্রক প্রফেসর নারায়ণ চন্দ্র নাথ। প্রধান বক্তা ছিলেন মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক শিক্ষা বোর্ডের উপ সচিব মোহাম্মদ বেলাল হোসেন। বিশেষ অতিথি ছিলেন শিক্ষা গবেষক ও শিক্ষা চিন্তক ড. শামসুদ্দীন শিশির। অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন বাংলাদেশ শিক্ষক সমিতি (বিটিএ) কেন্দ্রীয় সহসভাপতি রণজিৎ কুমার নাথ, চট্টগ্রাম মহানগর সভাপতি নুরুল হক সিদ্দিকী, চট্টগ্রাম দক্ষিণ জেলার সাধারণ সম্পাদক তাপস চক্রবর্তী। প্রেস বিজ্ঞপ্তি।

পূর্ববর্তী নিবন্ধ২৮ অক্টোবর প্রধানমন্ত্রীর জনসভা জনসমুদ্রে পরিণত করা হবে
পরবর্তী নিবন্ধজগৎপুর আশ্রম অনাথালয়ের মাসিক সভা