শান্ত-সৌম্যর ওপেনিং জুটিকে থিতু মনে করছেন শ্রীরাম

ক্রীড়া প্রতিবেদক | রবিবার , ৩০ অক্টোবর, ২০২২ at ১১:০৬ পূর্বাহ্ণ

বিশ্বকাপ শুরুর আগে উদ্বোধনী জুটি নিয়ে হয়েছে নানান পরীক্ষা-নিরীক্ষা। অবশেষে সৌম্য সরকার ও নাজমুল হোসেন শান্তর জুটিতে স্থির হয়েছে বাংলাদেশ। দলের টেকনিক্যাল কনসালটেন্ট শ্রীধরন শ্রীরাম জানান, এ জুটি তার কাছে থিতু মনে হচ্ছে। ম্যাচের আগে সংবাদ সম্মেলনে আবারও উদ্বোধনী জুটি নিয়ে শান্ত ও সৌম্যর জুটির ওপর আস্থা থাকার কথা বলে তিনি। ‘আমার মতে, ভালো হচ্ছে। প্রথম ম্যাচে (উদ্বোধনী জুটিতে) আমরা ৪৭ (আসলে ৪৩) রান পেয়েছি।

দক্ষিণ আফ্রিকার বিপক্ষে দুই ওভারে বিনা উইকেটে ২৬ রান করেছিলাম। উদ্বোধনী জুটি সেটেলড মনে হচ্ছে।’ এখনই শান্ত-সৌম্যকে প্রশংসায় ভাসিয়ে দিচ্ছেন না শ্রীরাম। বরং দুজন আরও যত খেলবেন, তত শিখবেন বলে ধারণা টেকনিক্যাল কনসালটেন্টের। ‘আমার মতে, এখানে বিষয়টি হলো তাদেরকে ম্যাচ খেলতে দিতে হবে। এক সঙ্গে যত খেলবে, যত অভিজ্ঞতা বাড়বে, যত বেশি ভিন্ন প্রতিপক্ষের সঙ্গে খেলবে; তারা তত শিখবে। পুরো বিষয়টি হলো গতি ধরতে পারা। তারা এটি শিখে ফেলবে।’ ‘কুইন্টন ডি কক ও রাইলি রুশোর মতো ভালো খেলোয়াড়রা এমনটাই করে থাকে।

তারা শুরুটা পেয়ে গেলে সেটি ধরে বড় ইনিংস খেলে এবং আমরা যে ‘ইমপ্যাক্টের’ কথা বলছি সেটি রাখতে পারে। আমি মনে করি, এখন শান্ত ও সৌম্যর জন্য শেখার প্রক্রিয়া চলছে। আমার মতে, তারা করতে পারবে।’ উল্লেখ্য, গত অগাস্টে দায়িত্ব নেওয়ার পর থেকে বিশ্বকাপ শুরুর আগ পর্যন্ত শ্রীরামের অধীনে ৮ ম্যাচে পাঁচটি ভিন্ন উদ্বোধনী জুটি খেলিয়েছে বাংলাদেশ। সবচেয়ে বেশি চার ম্যাচে ছিলেন দুই মেকশিফট ওপেনার সাব্বির রহমান ও মেহেদি হাসান মিরাজ। সেই চিন্তা থেকে বেরিয়ে প্রথাগত ওপেনার সৌম্য-শান্তকেই বেছে নেওয়া হয়েছে বিশ্বকাপের জন্য।

পূর্ববর্তী নিবন্ধপ্রীতি ফুটবল ম্যাচে পতেঙ্গা একাডেমির জয়
পরবর্তী নিবন্ধচন্দনাইশ ব্রাদার্স ইউনিয়ন ক্রীড়া একাডেমির জার্সি উন্মোচন