রাসুল (সাঃ) মানবতার পথ প্রদর্শক, তাঁর নির্দেশিত পথে চলতে হবে : ডা শাহাদাৎ

আজাদী ডেস্ক

সাতকানিয়া-লোহাগাড়া প্রতিনিধি | মঙ্গলবার , ১ অক্টোবর, ২০২৪ at ৪:৩৩ পূর্বাহ্ণ

মহাবিশ্বের সর্বশ্রেষ্ঠ মহামানব রাসুল (সাঃ) বিশ্ব শান্তি ও মানবতার পথ প্রদর্শক, রাসুলুল্লাহ (সাঃ) এর আদর্শই উত্তম আদর্শ। তাকে অনুসরণ অনুকরণ করে সেই অনুযায়ী জীবন পরিচালনার বিকল্প নেই। আমরা সবাই রাসুলের উম্মত, তাই সবাইকে রাসুলুল্লাহ (সাঃ) এর আদর্শকে বুকে ধারণ করতে হবে বলে মন্তব্য করেছেন, চট্টগ্রাম মহানগর বিএনপির সাবেক আহবায়ক ডাঃ মোহাম্মদ শাহাদৎ হোসাইন।

সোমবার ৩০ সেপ্টেম্বর রাতে লোহাগাড়া উপজেলার চুনতিতে ঐতিহ্যবাহি সীরত ময়দানে ৫৪তম মাহফিলের ১৬তম অধিবেশনে বিশেষ মেহমানের বক্তব্যে এসব কথা বলেন তিনি।

ডাঃ মোঃ শাহাদাৎ হোসাইন বলেন, বিএনপির প্রতিষ্ঠাতা শহীদ প্রেসিডেন্ট জিয়াউর রহমান চুনতী সীরত মাহফিলে সবসময় আসতেন। হেলিপ্যাড দিয়ে এ মাঠে নামতেন। আরফাত ময়দানে জিয়াউর রহমানের হাতে লাগানো নিম পাতা গাছ রয়েছে। আমাদের মাঝে কোন ধরনের অনৈক্য থাকবেনা। কোরআন ও হাদিসের আলোকে আমাদের চলতে হবে।

মাহফিলে লোহাগাড়া উপজেলা বিএনপির আহবায়ক নাজমুল মোস্তফা আমিন বলেছেন, এ সীরত মাহফিলকে ঘিরে লোহাগাড়ার আপামর জনসাধারণ ও তৌহিদি জনতা অধিক আগ্রহে অপেক্ষা করত সীরত মাহফিলের জন্য। কিন্তু স্বৈরাচারের দোসরদের তৈরি নানা প্রতিবন্ধকতায় সীরত মাহফিলেও আলেম-ওলামারা মন খুলে ইসলামের কথা বলতে পারতনা। স্বৈরাচারের পতন হয়েছে, জালিমের হাত থেকে দেশ রক্ষা পেয়েছে, জালিমের হাত থেকে ইসলাম রক্ষা পেয়েছে। আমরা এখন স্বাধীন। আওয়ামী লীগ আমাদেরকে কোন কথা বলতে দেয়নি। আলেম-ওলামাদের স্বাধীনভাবে কথা বলতে দেয়নি। স্বৈরাচারীর দোসরদের বিরুদ্ধেও আমাদেরকে ঐক্যবদ্ধ থাকতে হবে।

এ অধিবেশনে প্রধান ওয়ায়েজ ছিলেন মাওলানা মোস্তাক আহমেদ ফয়েজি।

মাহফিলে চুনতি হাকিমিয়া কামিল মাদ্রাসার সাবেক অধ্যক্ষ মাওলানা হাফিজুল ইসলাম নিজামী, বর্তমান অধ্যক্ষ মাওলানা মোঃ ফারুক হোসাইন, শাহ সাহেব কেবলার দৌহিত্র হাফিজুল ইসলাম আবুল কালাম আজাদ, ইমাম বায়হাকি, ব্যবসায়ী আবদু শুকুরসহ বিএনপি ও সহযোগী সংগঠনের নেতাকর্মীরা, সাংবাদিক ও আলেম-ওলামাগণ উপস্থিত ছিলেন।

পূর্ববর্তী নিবন্ধকৌতুক কণিকা
পরবর্তী নিবন্ধচসিকের উপ-প্রধানকে পরিচ্ছন্ন বিভাগ থেকে অব্যাহতি