লোহাগাড়ায় সরকারি জায়গায় পাকা ঘর নির্মাণের অভিযোগ

লোহাগাড়া প্রতিনিধি | সোমবার , ১ এপ্রিল, ২০২৪ at ১০:১২ পূর্বাহ্ণ

লোহাগাড়ার পুটিবিলায় সরকারি জায়গা দখল করে পাকা ঘর নির্মাণের অভিযোগ পাওয়া গেছে। ইউনিয়নের ৯ নম্বর ওয়ার্ডের সরইয়া নতুন পাড়া এলাকায় এই পাকা ঘর নির্মাণ করা হচ্ছে।

জানা যায়, ফয়েজ আহমদ নামে স্থানীয় এক ব্যক্তি সরকারি জায়গা দখল করে ঘর নির্মাণ কাজ শুরু করেছেন। এক শ্রেণির প্রভাবশালী ব্যক্তির লোভলালসা ও সংশ্লিষ্ট কর্তৃপক্ষের অবহেলায় সরকারি জায়গা দখল করে তিনি পাকা ঘর নির্মাণ করার সুযোগ পাচ্ছেন বলে মনে করছেন স্থানীয়রা। সরকারি সম্পদ রক্ষায় সংশ্লিষ্ট কর্তৃপক্ষের জরুরি হস্তক্ষেপ কামনা করেছেন তারা।

গতকাল রোববার দুপুরে সরেজমিনে দেখা যায়, সরকারি জায়গা দখল করে পাকা ঘর নির্মাণ কাজ শুরু করা হয়েছে। পাশে মজুদ করে রাখা হয়েছে নির্মাণ সামগ্রী। ঘর নির্মাণ করার জন্য টিলার উপরিভাগ কেটে সমান করা হয়েছে। পাশেই রয়েছে অভিযুক্ত ফয়েজ আহমদের পুরাতন মাটির ঘর।

ফয়েজ আহমদ জানান, পাক ঘর নির্মাণ করার জায়গাটি তার বন্দোবস্তিকৃত। তবে জায়গার কাগজপত্র দেখাতে বললে তিনি অপরাগতা প্রকাশ করেন। এছাড়া আশপাশের লোকজন শত্রুতাবশত তার বিরুদ্ধে এমন অভিযোগ করছেন বলে জানান তিনি। স্থানীয় ইউপি সদস্য মো. পেয়ারু জানান, সরকারি জায়গায় পাকা ঘর নির্মাণ করার ব্যাপারে তাকে কেউ কিছু জানায়নি। তবে সেখানে খাস ও খতিয়ানভুক্ত উভয় শ্রেণির জায়গা রয়েছে। পাকা ঘর নির্মাণের জায়গাটি দেখলে বুঝতে পারবো খাস নাকি খতিয়ানভুক্ত। লোহাগাড়া উপজেলা সহকারী কমিশনার (ভূমি) নাজমুন লায়েল বলেন, সরকারি জায়গায় পাকা ঘর নির্মাণের বিষয়টি তদন্ত সাপেক্ষে আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হবে।

পূর্ববর্তী নিবন্ধপটিয়ায় পুকুরে ডুবে শিশুর মৃত্যু
পরবর্তী নিবন্ধপটিয়ায় মহিলা ইউপি মেম্বারকে মেরে দাঁত ফেলে দেয়ার অভিযোগ