লোহাগাড়ায় সওজের উচ্ছেদ অভিযান

লোহাগাড়া প্রতিনিধি | বৃহস্পতিবার , ১৬ মে, ২০২৪ at ৭:৩০ পূর্বাহ্ণ

লোহাগাড়ায় উচ্ছেদ অভিযান পরিচালনা করেছে চট্টগ্রাম দক্ষিণ সড়ক ও জনপথ বিভাগ। গতকাল বুধবার চট্টগ্রামকক্সবাজার মহাসড়কে উপজেলা সদর বটতলী স্টেশন ও পদুয়া তেওয়ারীহাট বাজারের উভয় পাশে এ অভিযান পরিচালনা করা হয়।

অভিযানে নেতৃত্বে দেন লোহাগাড়া উপজেলা সহকারী কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট নাজমুন লায়েল। সাথে ছিলেন চট্টগ্রাম দক্ষিণ সড়ক ও জনপথ বিভাগের উপসহকারী প্রকৌশলী আবু হানিফসহ পুলিশ ও আনসার বাহিনীর সদস্যরা।

জানা যায়, মহাসড়কের দুই পাশ দখল করে অবৈধ স্থাপনা করায় বটতলী ও পদুয়া বাজার স্টেশনে প্রতিনিয়ত যানজট লেগেই থাকে। যার ফলে স্টেশনে আসা লোকজনকে চরম দুর্ভোগ পোহাতে হয়। যানজট নিরসনে উপজেলা প্রশাসন কয়েকবার মতবিনিময় সভাও করেছেন।

সওজের উপসহকারী প্রকৌশলী আবু হানিফ জানান, সম্প্রতি উপজেলা সদর বটতলী স্টেশনে উচ্ছেদ অভিযান পরিচালনা করা হয়েছিল। এরপর কিছু অসাধু ব্যবসায়ী পুনরায় সওজের জায়গা অবৈধভাবে দখল করেছিল। যার ফলে সৃষ্টি হচ্ছে যানজট। দুর্ভোগ পোহাতে হচ্ছে সাধারণ জনগণকে। বটতলী স্টেশন ও পদুয়া বাজার যানজটমুক্ত রাখতে অভিযান অব্যাহত থাকবে। নির্বাহী ম্যাজিস্ট্রেট নাজমুন লায়েল জানান, উপজেলা সদর বটতলী স্টেশন ও পদুয়া বাজারে মহাসড়কের দু’পাশে যত্রতত্র গাড়ি পার্কিং ও ভাসমান দোকানসহ বিভিন্ন কারণে যানজট লেগেই থাকে। যানজট নিরসনে উপজেলা প্রশাসন এবং সড়ক ও জনপথ বিভাগের যৌথ উদ্যোগে বটতলী স্টেশন ও পদুয়া বাজারে উচ্ছেদ অভিযান পরিচালনা করা হয়েছে। সরকারি জায়গা দখল করে কোনভাবে স্থাপনা নির্মাণ করা যাবে না।

পূর্ববর্তী নিবন্ধরাউজানে আম পাড়তে গিয়ে বিদ্যুৎস্পৃষ্টে যুবকের মৃত্যু
পরবর্তী নিবন্ধএসএসসি পরীক্ষায় হিলভিউ পাবলিক স্কুলের সাফল্য