লোকমান খান শেরওয়ানী সাংবাদিকতা পুরস্কার পাচ্ছেন হাসান আকবর

| বুধবার , ৫ জুন, ২০২৪ at ৯:৩৯ পূর্বাহ্ণ

চট্টগ্রাম একাডেমি প্রবর্তিত ‘লোকমান খান শেরওয়ানী সাংবাদিকতা পুরস্কার ২০২৪’ ঘোষণা করা হয়েছে। ২০২৩ সালে প্রকাশিত/প্রচারিত শিক্ষাসাহিত্য, সংস্কৃতি, ইতিহাসঐতিহ্য ও অর্থনীতি বিষয়ক প্রতিবেদনের জন্য এবার পুরস্কার পাচ্ছেন দৈনিক আজাদীর চিফ রিপোর্টার হাসান আকবর।

চট্টগ্রাম একাডেমি কর্তৃক গঠিত জুরিবোর্ডের সুপারিশ অনুযায়ী পরিচালনা পরিষদের সভায় এ পুরস্কার ঘোষণা করা হয়। পুরস্কার হিসেবে দেওয়া হবে সম্মাননা স্মারক, সনদ ও নগদ টাকা।

চট্টগ্রাম একাডেমির পরিচালনা পরিষদের সভা গতকাল মঙ্গলবার সন্ধ্যায় একাডেমির পরিচালক কবি সুলতানা নুরজাহান রোজীর সভাপতিত্বে অনুষ্ঠিত হয়। এতে বক্তব্য রাখেন মহাপরিচালক প্রাবন্ধিক আমিনুর রশীদ কাদেরী, সাবেক মহাপরিচালক ড. আনোয়ারা আলম ও প্রাবন্ধিক নেছার আহমদ, একাডেমির পরিচালক প্রফেসর রীতা দত্ত, কথাসাহিত্যিক দীপক বড়ুয়া, শিশুসাহিত্যিক বিপুল বড়ুয়া, লেখক সংগঠক এস এম আবদুল আজিজ, কবি শারুদ নিজাম, প্রাবন্ধিক রেজাউল করিম স্বপন, লেখক এসএম মোখলেসুর রহমান, প্রাবন্ধিক বাসুদেব খাস্তগীর, গল্পকার ফারজানা রহমান শিমু, কবিছড়াকার আবুল কালাম বেলাল ও প্রতিষ্ঠাতা সংগঠক রাশেদ রউফ।

আগামী ১৩ জুন বৃহস্পতিবার সন্ধ্যা ৭টায় চট্টগ্রাম একাডেমির ফয়েজ নুরনাহার মিলনায়তনে আনুষ্ঠানিকভাবে এ পুরস্কার তুলে দেওয়া হবে। অনুষ্ঠানে প্রধান অতিথি থাকবেন ইলার্নিং বিশেষজ্ঞ, শিক্ষাবিদ ড. বদরুল হুদা খান। প্রেস বিজ্ঞপ্তি।

পূর্ববর্তী নিবন্ধইউএসটিসিতে গোলটেবিল আলোচনা
পরবর্তী নিবন্ধরফিকুল আলমের মৃত্যুবার্ষিকীতে আবদুচ ছালাম এমপির শ্রদ্ধা