লাহোরের বাসভবনে ফিরেছেন ইমরান খান

| শনিবার , ১৩ মে, ২০২৩ at ১:৩৮ অপরাহ্ণ

পাকিস্তানের সাবেক প্রধানমন্ত্রী, রাজনৈতিক দল পাকিস্তান তেহরিক-ই-ইনসাফ (পিটিআই) এর শীর্ষ নেতা ইমরান খান দুই দিন আটক থাকার পর জামিনে মুক্তি পেয়ে লাহোরের জামান পার্কের বাসভবনে ফিরেছেন।

শুক্রবার ইসলামাবাদ হাই কোর্ট (আইএইচসি) থেকে জামিন পাওয়ার পর তাকে ফের গ্রেপ্তার করা হতে পারে আশঙ্কায় প্রায় ১১ ঘণ্টা আদালতের ভেতরেই অবস্থান করেন তিনি। পরে গভীর রাতে সারাদিন ধরে অপেক্ষমাণ উদ্বেলিত দলীয় কর্মীদের উদ্দেশ্যে বক্তৃতা না দিয়েই তিনি লাহোরের পথে রাজধানী ইসলামাবাদ ত্যাগ করেন।

ডন নিউজ জানিয়েছে, তাকে ফের গ্রেপ্তার করা হলে দলীয় কর্মীদের সম্ভাব্য প্রতিবাদের জন্য প্রস্তুত থাকার আহ্বান জানিয়েছিলেন তিনি। তার আহ্বানে সাড়া দিয়ে পিটিআই কর্মীরা সারাদিন ধরে রাস্তায় অবস্থান নিয়ে ছিল।

জিও নিউজ জানিয়েছে, লাহোরে যাওয়ার পথে ইমরান জানান, লাহোরের উদ্দেশ্যে তার ইসলামাবাদ ছাড়ার পদক্ষেপে ইসলামাবাদ পুলিশের মহাপরিদর্শক আকবর নাসির বাধা দেওয়ার ব্যাপক চেষ্টা চালান। আদালতের বাইরে বের হওয়া অত্যন্ত বিপজ্জনক দাবি করে তিনি ইমরানকে তিন ঘণ্টা অপেক্ষা করিয়ে রাখেন। কিন্তু ইমরান প্রতিবাদ শুরু করার হুমকি দিলে কাজ হয় আর তারপর আদালত ভবন ছাড়াতে পারেন তিনি।

পূর্ববর্তী নিবন্ধকক্সবাজারে ১০ নম্বর মহাবিপদ সংকেত
পরবর্তী নিবন্ধইভান হত্যা মামলায় আরও এক আসামি গ্রেফতার