লায়ন্স ক্লাব অব চিটাগাং সেন্ট্রাল শাপলার ফিজিওথেরাপি ক্যাম্প

২০ শারীরিক প্রতিবন্ধী পেল সেবা

আজাদী প্রতিবেদন | সোমবার , ২৮ অক্টোবর, ২০২৪ at ৮:৪০ পূর্বাহ্ণ

অক্টোবর সেবা মাসের কর্মসূচির অংশ হিসেবে প্রথমবারের মতো ফিজিওথেরাপি ক্যাম্পের আয়োজন করেছে লায়ন্স ক্লাব অব চিটাগাং সেন্ট্রাল শাপলা। গত শনিবার সিএলএফের আনোয়ারা তাহেরা ফিজিওথেরাপি ক্লিনিকে সমাজের অনগ্রসর জনগোষ্ঠীর ২০ জন শারীরিক প্রতিবন্ধীকে বিনামূল্যে এ থেরাপি দেওয়া হয়। এছাড়া প্রতিদিন ২ জন প্রতিবন্ধীকে ফিজিওথেরাপি দেওয়ার বিষয়ে সম্মতি দিয়েছেন আনোয়ারা তাহেরা ফিজিওথেরাপি ক্লিনিকের ইনচার্জ ফিজিও থেরাপিস্ট সুজন কান্তি নাথ।

লায়ন্স ক্লাব অব চিটাগাং সেন্ট্রাল শাপলার প্রতিষ্ঠাতা ও রিজিয়ন চেয়ারপার্সন লায়ন সোহেলা রহমান মাহমুদ আজাদীকে বলেন, আমরা যারা লায়নজিমের সাথে জড়িত, আমরা প্রতিনিয়ত বিভিন্নভাবে মানবসেবা করে যাচ্ছি। পুরো বছরেই আমাদের এই সেবা কার্যক্রম চলমান থাকে। তবে অক্টোবর মাসকে আমরা সেবা মাস হিসেবে আলাদা গুরুত্ব দিয়ে কাজ করি। সেই চিন্তা থেকে প্রথমবারের মতো ফিজিওথেরাপি ক্যাম্প করেছি। আমাদের লক্ষ্য ছিল, সমাজের দরিদ্র ও অনগ্রসর জনগোষ্ঠীর মধ্যে যারা শারীরিক প্রতিবন্ধী, যাদের নিয়মিত ফিজিওথেরাপি দিতে হয়, তাদের বিনামূল্যে এই সেবা দেওয়া হয়।

আমরা ক্যাম্পে ২০ জনকে সেবা দিয়েছি। এছাড়া আনোয়ারা তাহেরা ফিজিওথেরাপি ক্লিনিকের ইনচার্জের সাথে কথা বলে প্রতিদিন ২ জন করে শারিরিক প্রতিবন্ধীকে এই সেবা দেওয়া হবে। এর বাইরে আমরা প্রতিবন্ধীদের জন্য বড় করে একটি মেলা করার উদ্যোগ গ্রহণ করেছি। ফিজিওথেরাপি ক্যাম্প শেষে আমরা ব্রেস্ট ক্যান্সার সচেতনতায় লিফলেট বিতরণ করেছি।

লায়ন্স ক্লাব ইন্টারন্যাশনাল জেলা ৩১৫ বি৪ এর ক্যাবিনেট সেক্রেটারি লায়ন বেলাল উদ্দিন চৌধুরী বলেন, লায়ন্স ক্লাব অব চিটাগাং সেন্ট্রাল শাপলার উদ্যোগে ফিজিওথেরাপি ক্যাম্প অনুষ্ঠিত হয়েছে। এই ধরনের ক্যাম্প আগে কখনো হয়নি। এই উদ্যোগটি নিঃসন্দেহ প্রশংসনীয়।

অনুষ্ঠানে উপস্থিত ছিলেন লায়ন জাহানারা বেগম, জিএমটি লায়ন ইঞ্জিনিয়ার চন্দন দাস, জিইটি আনিসুল হক, রিজিয়ন চেয়ারপারসন লায়ন খুরশিদ আনোয়ার চৌধুরী, ক্লাব প্রেসিডেন্ট লায়ন শিরীন আকতার, ক্লাব সেক্রেটারি লায়ন জুয়েনা আফসানা, ট্রেজারার লায়ন রওশন আক্তার, ফিজিওথেরাপিস্ট সুজন কান্তি নাথ প্রমুখ।

পূর্ববর্তী নিবন্ধচবির মেডিকেল সেন্টার নিয়ে অভিযোগের অন্ত নেই
পরবর্তী নিবন্ধ৭৮৬