রোহিঙ্গাদের কাছে চোরাই মোবাইল বিক্রি করতো চকরিয়ার সামজিদ

কক্সবাজার প্রতিনিধি | বৃহস্পতিবার , ৫ অক্টোবর, ২০২৩ at ৫:৪৬ অপরাহ্ণ

বিভিন্ন অপরাধ চক্র ও রোহিঙ্গাদের নিকট চোরাই মোবাইল করতো কক্সবাজারের চকরিয়ার সামজিদ। কিন্তু শেষ রক্ষা তাঁর হয়নি। অবশেষে র‌্যাবের জালে ধরা পড়ে সে।

গতকাল বেলা আড়াইটায় চকরিয়া শপিং কমপ্লেক্স থেকে তাঁকে গ্রেফতার করা হয়। এসময় তাঁর থেকে ১১২টি মোবাইল উদ্ধার করা হয়। গ্রেফতার হওয়া সামজিদ চকরিয়া মগনামার মো. কাইসারের পুত্র।

আজ বৃহস্পতিবার র‌্যাব জানায়, দীর্ঘদিন যাবত সক্রিয় রয়েছে মোবাইল চোর সিন্ডিকেট। এই সিন্ডিকেটের সদস্যরা সুকৌশলে আইএমইআই পরিবর্তন করে বিভিন্ন সন্ত্রাসী সংগঠনের চক্রের সদস্য ও রোহিঙ্গাদের কাছে মোবাইল ফোন বিক্রি করে আসছে। এ তথ্য র‌্যাব—১৫ জানতে পারলে বিশেষ অভিযানে শুরু করা হয়।

অভিযানে চকরিয়া শপিং কমপ্লেক্স এলাকায় অবস্থান নেয় র‌্যাবের চৌকষ সদস্যারা। বিষয়টি বুঝতে পেরে শপিং কমপ্লেক্স এর মোবাইল কেয়ার নামের একটি দোকান থেকে কৌশলে হেঁটে যাওয়ার সময় গতিবিধি সন্দেহ হলে চোরাই মোবাইল চক্রের প্রধান সামজিদকে গ্রেফতার করা হয়।

প্রাথমিক জিজ্ঞাসাবাদে সামজিদ জানায়, সে চোরাইকৃত মোবাইল সংগ্রহ করে আইএমইআই পরিবর্তন করে ফেলে। পরে সুযোগ বুঝে রোহিঙ্গা ক্যাম্পসহ দেশের বিভিন্ন স্থানে অপরাধী চক্রের নিকট বিক্রি করে দেয়। পরবর্তীতে সামজিদের দেয়া তথ্যের ভিত্তিতে শহিদ টেলিকম ও লাইভ টেলিকম নামক মোবাইল দোকানে অভিযান পরিচালনা করা হয়। এ সময় ৩টি মোবাইলের দোকান তল্লাশি করে বিভিন্ন ব্যান্ড্রের ১১২টি স্মার্ট মোবাইল ফোন উদ্ধার করা হয়।

পূর্ববর্তী নিবন্ধটস জিতে ফিল্ডিংয়ে নিউজিল্যান্ড
পরবর্তী নিবন্ধনোংরা পরিবেশে তৈরি হচ্ছে শনপাপড়ি, সাতকানিয়ায় জরিমানা