রোমাঞ্চকর জয়ে টানা ছয় মুক্তিযোদ্ধার

ক্রীড়া প্রতিবেদক | রবিবার , ৩১ মার্চ, ২০২৪ at ১০:৫৭ পূর্বাহ্ণ

প্রিমিয়ার ক্রিকেট লিগে অপরাজিত থাকার রেকর্ড অক্ষুণ্ন রাখল মুক্তিযোদ্ধা সংসদ ক্রীড়া চক্র। গতকাল শ্বাসরুদ্ধকর এক ম্যাচে রাইজিং স্টার ক্লাবকে পরাজিত করে টানা ষষ্ঠ জয় তুলে নিয়েছে মুক্তিযোদ্ধা সংসদ ক্রীড়া চক্র। এম এ আজিজ স্টেডিয়ামে অনুষ্ঠিত ম্যাচে মুক্তিযোদ্ধার জয়টা ৭ রানের। দারুন জমে উঠা ম্যাচটি শেষ ওভারে গিয়ে নিষ্পত্তি হয়। যাতে দারুণ প্রতিদ্বন্দ্বিতা করেছে মুক্তিযোদ্ধার বোলাররা। আগের ম্যাচে ব্রাদার্স ইউনিয়নকে প্রথম হারের স্বাদ দেওয়া রাইজিং স্টার ক্লাব এই ম্যাচেও মুক্তিযোদ্ধাকে রুখে দেওয়ার পথে ছিল। কিন্তু শেষটা রাঙানো হলো না রাইজিং স্টার ক্লাবের। তীরে এসে তরী ডুবাল রাইজিং স্টার ক্লাব। স্বল্প পুজি নিয়েও মুক্তিযোদ্ধার বোলাররা দুর্দান্ত লড়াই করেছে। যার ফল আরেকটি জয়। টানা ষষ্ঠ জয় নিয়ে আবাহনীর সমান পয়েন্ট এখন মুক্তিযোদ্ধার। দু’দলই রয়েছে অপরাজিত।

সকালে টসে জিতে ব্যাট করতে নেমেছিল মুক্তিযোদ্ধা। কিন্তু প্রথম ওভারেই দলটি হারায় ওপেনার ইফতিকে। দ্বিতীয় উইকেটে আল আমিন এবং মেহেদী মিলে যোগ করেন ২৪ রান। ১৬ রান করে ফিরেন আল আমিন। মেহেদী এবং জাকারিয়া মাসুদও পারেনি দলকে টানতে। জাকারিয়া ফিরেন মাত্র ১২ রান করে। তবে মুক্তিযোদ্ধাকে এরপর টানতে থাকেন সৌরভ। ভাল খেলতে থাকা মেহেদী ফিরেন ৩২ রান করে। তবে একপ্রান্ত আগলে রেখে দলকে টানতে থাকেন সৌরভ। কিন্তু অপর প্রান্তে তাকে সঙ্গ দিতে পারছিলেন না কেউই। পঞ্চম উইকেটে অধিনায়ক ইমরুল করিম ৬৬ রান যোগ করলেও শেষ দিকের ব্যাটাররা কেবলই আসা যাওয়া করেছে। ইমরুল ফিরেন ৩৩ রান করে। তবে সৌরভ শেষ পর্যন্ত অপরাজিত থাকেন ১০১ বলে ৮০ রান করে। ৩টি চার এবং ৩টি ছক্কা মেরেছেন তিনি। মূলত সৌরভের অপরাজিত ৮০ রানের উপর ভর করে ২০৭ রানে থামে মুক্তিযোদ্ধার ইনিংস। রাইজিং স্টার ক্লাবের পক্ষে ২টি করে উইকেট নিয়েছেন আসাদুর রহমান, শুভ এবং জায়েদ উল্লাহ। ২০৮ রানের জয়ের লক্ষ্য তাড়া করতে নামা রাইজিং স্টার ক্লাব প্রথম বলেই হারায় ওপেনার আলভিকে। দ্বিতীয় উইকেটে শুভ এবং আসাদুর মিলে যোগ করেন ২১ রান। ১২ রান করে ফিরেন শুভ। এরপর আসাদুর এবং রিফাত মিলে দলকে টানতে থাকেন। এরই মধ্যে আহত হয়ে মাঠ ছাড়েন আসাদুর। তবে রিফাত ফিরেছেন ২৮ রান করে। এরপর মুক্তিযোদ্ধা সংসদের সামনে পথের কাটা হয়ে দাঁড়ান হৃদয় ইসলাম। তিনি একাই দলকে টেনে নিয়ে যাচ্ছিলেন জয়ের দিকে। ক্রমশ মাথা ব্যাথার কারন হয়ে দাঁড়ানো হৃদয়কে ফিরিয়ে মুক্তিযোদ্ধা শিবিরে স্বস্তি ফেলান মুরসালিন মুরাদ। তবে ফেরার আগে ১০১ বলে ৬৪ রান করে আসেন হৃদয়। এরপর নিয়মিত বিরতিতে উইকেট পড়তে থাকলেও ম্যাচটাকে জমিয়ে তুলেছিল রাইজিং স্টার ক্লাবের ব্যাটাররা। তবে শেষ দিকে দারুন বোলিং করেন মুক্তিযোদ্ধার মনিরুজ্জামান। শেষ ওভারে রাইজিং স্টার ক্লাবের জয়ের জন্য দরকার ছিল ৮ রান। হাতে উইকেট ছিল মাত্র একটি। ওভারের প্রথম বলেই জায়েদ উল্লাহকে আউট করে মুক্তিযোদ্ধা শিবিরকে ৭ রানের রোমাঞ্চকর জয় উপহার দেন মনিরুজ্জামান। রাইজিং স্টার ক্লাব থামে ২০০ রানে। মুক্তিযোদ্ধা সংসদের পক্ষে ৩টি উইকেট নিয়ে দলের জয়ে গুরুত্বপূর্ণ ভূমিকা রেখেছেন মনিরুজ্জামান। ২টি করে উইকেট নিয়েছেন মুরসালিন মুরাদ এবং জাকারিয়া মাসুদ।

গতকাল বিশিষ্ট ক্রীড়া সংগঠক মোহাম্মদ ইউসুফের মৃত্যুতে সিজেকেএস ইস্পাহানি প্রিমিয়ার লিগের ম্যাচের ইনিংস বিরতির সময় এক মিনিট নীরবতা পালন করা হয়। উপস্থিত কর্মকর্তা এবং খেলোয়াড়বৃন্দ মহান আল্লাহ্‌ তায়ালা’র দরবারে মরহুমের বিদেহী নফ্‌সের মাগফিরাত কামনা করেন।

আজকের খেলা : ব্রাদার্স ইউনিয়ন বনাম আগ্রাবাদ নওজোয়ান।

পূর্ববর্তী নিবন্ধনিয়মিতই বাজে রিভিউ নিয়ে থাকে বাংলাদেশ : বোলিং কোচ
পরবর্তী নিবন্ধঅভিমান নিয়ে অকালেই চলে গেলেন ক্রীড়া সংগঠক মোহাম্মদ ইউসুফ