রেললাইনে ভারী লোহার পাত, নারায়ণগঞ্জে বড় দুর্ঘটনা থেকে রক্ষা

| বৃহস্পতিবার , ২৩ নভেম্বর, ২০২৩ at ৭:৩০ পূর্বাহ্ণ

ঢাকানারায়ণগঞ্জ রেলপথের লাইনে নাট বল্টু দিয়ে ভারী লোহার পাত যুক্ত করে রাখা ছিল। যা থেকে ঘটতে পারত বড় ধরনের দুর্ঘটনা। তবে জরুরি সেবা ৯৯৯ এ কল পেয়ে তা সরিয়ে ফেলায় শঙ্কামুক্ত হয়েছে রেলপথ।

গত মঙ্গলবার রাত দেড়টার দিকে ফতুল্লা উপজেলার কোতালেরবাগ হক বাজার সংলগ্ন রেললাইন থেকে লোহার পাতটি সরানো হয় বলে জানান নারায়ণগঞ্জ রেলওয়ে পুলিশের ইনচার্জ এসআই মোখলেসুর রহমান। খবর বিডিনিউজের।

ষষ্ঠ দফায় বিএনপির ডাকা ৪৮ ঘণ্টার অবরোধ শুরুর আগের রাতের এই ঘটনায় পুলিশের ধারণা, নাশকতার পরিকল্পনা থেকে রেললাইনে এমন ভারী লোহার পাত আটকে রেখেছিল দুর্বৃত্তরা। যাতে ট্রেন লাইনচ্যুত হয়ে বড় ধরনের দুর্ঘটনা ও হতাহতের ঘটনা ঘটে।

এসআই মোখলেসুর বলেন, ভারী একটি লোহার পাত রেললাইনের উপর নাট বল্টু দিয়ে লাগিয়ে রাখা হয়েছিল। এটি লাইনের ওপর থাকলে ট্রেন উল্টে পড়ে অনেক বড় দুর্ঘটনা ঘটতে পারতো। স্থানীয়রা এটি দেখতে পেয়ে ৯৯৯ এ কল দিলে আমরা সেখানে গিয়ে লোহার পাতটি সরিয়ে ফেলি। এতে মারাত্মক দুর্ঘটনা থেকে রক্ষা পাওয়া গেছে। যারা এমনটা ঘটিয়েছে তাদের চিহ্নিত করতে তদন্ত চলছে বলে জানান তিনি।

ফতুল্লা মডেল থানার ওসি নুরে আজম জানান, খবর পেয়েছি দুর্বৃত্তরা রেলে দুর্ঘটনা ঘটানোর চেষ্টা করেছিল। আমাদের পুলিশ সতর্ক অবস্থায় আছে। নাশকতাকারীদের চিহ্নিত করতে পুলিশ কাজ করছে।

পূর্ববর্তী নিবন্ধআলীকদমে এফবিএম ইট ভাটা বন্ধ, জরিমানা
পরবর্তী নিবন্ধফটিকছড়িতে পাহাড় কাটার অপরাধে ২ নারীর কারাদণ্ড