রিকশা চালক বেশে ছিনতাই, লুট করার পর পালান অন্য জেলায়

| বৃহস্পতিবার , ৬ জুন, ২০২৪ at ৮:৩৫ অপরাহ্ণ

কোতোয়ালীতে ব্যবসায়িক মালামাল বুঝিয়ে দিতে রিকশায় করে যাছিলেন শাহেদুল ইসলাম (১৮)। এসময় হঠাৎ কৌশলে রিকশা থেকে তাকে নামতে বলে চালক। চালকের কথামত নামা মাত্র আরো আরো দুই ব্যক্তিসহ ছিনতাই করে ১ লক্ষ ৬০ হাজার টাকার ইলেকট্রনিক্স মালামাল।

৪ জুন কোতোয়ালী থানাধীন রিয়াজউদ্দিন বাজার রিজোয়ান কমপ্লেক্সের সামনে থেকে রিকশা যোগে নতুন ফিশারীঘাট যাওয়ার সময় ঘটনাটি ঘটে। এ বিষয়ে ঐদিনই কোতোয়ালী থানায় মামলা করেন ভুক্তভোগী প্রতিষ্ঠানের মালিক।

তদন্তকারী কর্মকর্তা এসআই মোঃ রবিউল হক অনুসন্ধান শুরু করে নিশ্চিত হন রিকশা চলকের অবস্থান। আজ ৬ জুন সকালে খুলশী থানাধীন আমবাগান রেলওয়ে কলোনিতে মালামালসহ মোঃ সুমনকে (৩৮) গ্রেফতার করে পুলিশ।

তার দেওয়া তথ্যমতে চক্রের আরও দুই সদস্য সহযোগী মোঃ জামাল প্রঃ জামাল উদ্দিন (৩২) ও মোঃ সুখাই মিয়াকে (৬৫) গ্রেফতার করে পুলিশ। এ সময় লুন্ঠিত হওয়া ১ লক্ষ ৬০ হাজার টাকার ইলেকট্রনিক্স মালামাল উদ্ধার করে পুলিশ।

পুলিশ জানায়, ঘটনার ২ দিন আগে বাইরের জেলা হতে চট্টগ্রাম আসে জামাল উদ্দিন ও মোঃ সুখাই মিয়া। তারা একটি রিকশা ভাড়া নিয়ে উক্ত রিকশা যোগে ছিনতাই করেছে বলে স্বীকার করে। এছাড়াও তারা রিকশা ভাড়া নেওয়ারকালে ৩ হাজার টাকা জামানত দেয়। তারা বিভিন্ন জেলায় এই পদ্ধতিতে ছিনতাই শেষে অন্য জেলায় পালিয়ে যায়। তারা আন্তঃজেলা ছিনতাই চক্রের সদস্য।

বিভিন্ন জেলায় একাধিক মামলার আসামি বলে জানায় পুলিশ। এ ঘটনায় আসামিদের কারাগারে পাঠিয়েছে বলে জানায় পুলিশ।

পূর্ববর্তী নিবন্ধহালদার জোয়ারে ভেসে আসলো নারীর লাশ
পরবর্তী নিবন্ধবৃদ্ধার কাছ থেকে ৪ ভরি স্বর্ণ হাতিয়ে নিল অজ্ঞান পার্টি, মুমূর্ষু অবস্থায় উদ্ধার