রাষ্ট্র সংস্কারে আরও ৪ কমিশন, নেতৃত্বে যারা

| শুক্রবার , ১৮ অক্টোবর, ২০২৪ at ৮:০৭ পূর্বাহ্ণ

রাষ্ট্র সংস্কারে স্বাস্থ্য, গণমাধ্যম, নারী এবং শ্রমিক অধিকারবিষয়ক আরও চারটি কমিশন গঠনের সিদ্ধান্ত নিয়েছে অন্তর্বর্তী সরকার। গতকাল বৃহস্পতিবার রাজধানীর তেজগাঁওয়ে প্রধান উপদেষ্টার কার্যালয়ে উপদেষ্টা পরিষদের বৈঠকে এ সিদ্ধান্ত নেওয়া হয়। সভায় সভাপতিত্ব করেন প্রধান উপদেষ্টা অধ্যাপক মুহাম্মদ ইউনূস। খবর বাংলানিউজের।

পরে সন্ধ্যায় ফরেন সার্ভিস একাডেমিতে এক সংবাদ সম্মেলনে এই সিদ্ধান্তের কথা জানান পরিবেশ, বন ও জলবায়ু পরিবর্তন এবং পানিসম্পদ মন্ত্রণালয়ের উপদেষ্টা সৈয়দা রিজওয়ানা হাসান। তিনি জানান, স্বাস্থ্য সংস্কার কমিশনের প্রধান হিসেবে কাজ করবেন ড. একে আজাদ খান। গণমাধ্যম সংস্কার কমিশনের প্রধান করা হয়েছে কামাল আহমেদকে। নারীবিষয়ক কমিশনের প্রধান হিসেবে কাজ করবেন শিরিন হক। আর শ্রমিক অধিকার সংস্কার কমিশনের দায়িত্ব পেয়েছেন সৈয়দ সুলতানউদ্দিন আহমেদ।

পরিবেশ বন ও জলবায়ু পরিবর্তন বিষয়ক এই উপদেষ্টা আরও জানান, আগামী ৭১০ দিনের মধ্যে কমিশন চারটি পূর্ণাঙ্গ করা হবে। এ ছাড়া শিক্ষা কমিশন নিয়ে আলোচনা হচ্ছে বলেও জানান তিনি। সংবাদ সম্মেলনে আরও উপস্থিত ছিলেন প্রধান উপদেষ্টার প্রেস সচিব শফিকুল আলম, প্রধান উপদেষ্টার বিশেষ সহকারী মাহফুজ আলম।

পূর্ববর্তী নিবন্ধচট্টগ্রামে কমছে না ডেঙ্গুর প্রকোপ হাসপাতালে ভর্তি ১৪৮ রোগী
পরবর্তী নিবন্ধ৭৮৬