রাষ্ট্রপতির শিল্প উন্নয়ন পদক অর্জন কনকর্ডের

| মঙ্গলবার , ২৮ মে, ২০২৪ at ৬:৪০ পূর্বাহ্ণ

জাতীয় অর্থনীতিতে শিল্প খাতে অবদানের স্বীকৃতি হিসেবে ২০২১ সালের জন্য রাষ্ট্রপতির শিল্প উন্নয়ন পুরস্কারে ১ম স্থান পেয়েছে কনকর্ড এন্টারটেইনমেন্ট কো. লি.। গত ২৩ মে ওসমানী স্মৃতি মিলনায়তনে রাষ্ট্রপতির শিল্প উন্নয়ন পুরস্কারের ক্রেস্ট ও সম্মাননা সনদ প্রদান করেন শিল্পমন্ত্রী নূরুল মজিদ মাহমুদ হুমায়ূন। শিল্প মন্ত্রণালয়ের সিনিয়র সচিব জাকিয়া সুলতানার সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন কৃষিমন্ত্রী ড. মো. আব্দুস শহীদ ও এফবিসিসিআইয়ের প্রেসিডেন্ট মাহবুবুল আলম।

দেশে নির্মাণ শিল্পে অনন্য প্রতিষ্ঠান কনকর্ড গ্রুপ। এ গ্রুপের যাত্রা শুরু ১৯৭৩ সালে যুদ্ধবিধ্বস্ত সদ্য স্বাধীন বাংলাদেশের পুনর্গঠন কাজে অংশগ্রহণের মধ্য দিয়ে। বাংলাদেশের সর্বপ্রথম কনকর্ড এন্টারটেইনমেন্ট কো. লি. এর থিম পার্ক ফ্যান্টাসি কিংডম কমপ্লেক্স যা গড়ে তোলা হয়েছে সাভারের আশুলিয়াতে। ২০০২ সালে মধ্যম আয়ের বাংলাদেশে বিনোদন খাতে এতো বড় বিনিয়োগ করে কনকর্ড গ্রুপের চেয়ারম্যান এস এম কামালউদ্দিন। তৎকালীন ও বর্তমান প্রধানমন্ত্রী শেখ হাসিনা উদ্বোধন করেন স্বপ্নরাজ্য ফ্যান্টাসি কিংডম। ফ্যান্টাসি কিংডম বাংলাদেশের সর্বপ্রথম স্বয়ংসম্পূর্ণ থিম পার্ক। পরবর্তীতে বিনোদন শিল্পের প্রসারে কনকর্ড এন্টারটেইনমেন্ট চট্টগ্রামেও গড়ে তোলে ফয়’স লেক কনকর্ড । এই পার্ক কমপ্লেঙে রয়েছে ফয়’স লেক কনকর্ড, সী ওয়ার্ল্ড কনকর্ড আর ফয়’স লেক রিসোর্ট।

নির্মাণ শিল্পে নেতৃত্ব দানকারী শিল্প পরিবার কনকর্ড গ্রুপের প্রতিশ্রুতিশীল ম্যানেজিং ডিরেক্টর শাহরিয়ার কামাল রিয়েল এস্টেট সেক্টর, বিনোদন শিল্প এবং কনকর্ড গ্রুপের ক্রমবিকাশের যাত্রাকে এগিয়ে নিয়ে চলেছেন। প্রেস বিজ্ঞপ্তি।

পূর্ববর্তী নিবন্ধমানুষ রাস্তায় নামছে না, তাই কৃষিমন্ত্রী ভাবছেন পণ্যমূল্য সহনশীল
পরবর্তী নিবন্ধএভারেস্ট জয়ী বাবর আলী ফিরছেন কাল