রাঙ্গুনিয়ায় নির্বাচনী ফলাফলকে কেন্দ্র করে গুলিবিদ্ধের ঘটনায় মামলা

রাঙ্গুনিয়া প্রতিনিধি | সোমবার , ২৯ নভেম্বর, ২০২১ at ৯:৩৯ অপরাহ্ণ

রাঙ্গুনিয়ায় নির্বাচনী ফলাফলকে কেন্দ্রে করে পুলিশের গাড়ি ভাঙচুর, পুলিশ সদস্য আহত হওয়া এবং এক ইউপি সদস্য প্রার্থীসহ চারজন গুলিবিদ্ধের ঘটনায় মামলা দায়ের হয়েছে।

উপজেলার পদুয়া ইউনিয়নের ৯ নম্বর ওয়ার্ড নাপিতপুকুরিয়া সরকারি প্রাথমিক বিদ্যালয় কেন্দ্রে এই ঘটনা ঘটে। নির্বাচনের দিন ওই কেন্দ্রে নিরাপত্তার দায়িত্বে থাকা ডিবি পুলিশের ইন্সপেক্টর শরীফুল ইসলাম বাদী হয়ে আজ সোমবার (২৯ নভেম্বর) রাঙ্গুনিয়া থানায় মামলাটি দায়ের করেন। মামলায় অজ্ঞাতনামা ২-২৫০ জনকে আসামি করা হয়েছে।

রাঙ্গুনিয়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. মাহবুব মিলকী মামলার সত্যতা নিশ্চিত করে বলেন, “ওই ওয়ার্ডে দুই ইউপি সদস্য প্রার্থীর ফলাফল নিয়ে উত্তেজনা সৃষ্টি করে। উত্তেজনার এক পর্যায়ে পুলিশের একটি গাড়ি ভাঙচুর করা হয়। এমনকি পরিস্থিতি শান্ত করতে গিয়ে তিনজন পুলিশ সদস্যও আহত হন। এসব ঘটনায় পুলিশ বাদী হয়ে মামলা দায়ের করেছে। এসময় পুলিশ পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে ৫ রাউন্ড ফাকা গুলি ছোড়ে। এগুলো কারো গায়ে লাগেনি। তবে গুলিবিদ্ধ ব্যক্তিদের লক্ষ্য করে কারা গুলি ছুড়েছে তা তদন্ত করে জড়িতদের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা নেওয়া হবে।”

উল্লেখ্য, গতকাল রবিবার (২৮ নভেম্বর) সন্ধ্যা সাড়ে ৬টার দিকে পদুয়া ইউনিয়নের ৯ নম্বর ওয়ার্ড নাপিতপুকুরিয়া সরকারি প্রাথমিক বিদ্যালয় কেন্দ্রে ইউপি সদস্য প্রার্থী মো. ফারুক ও মো. রাজা মিয়ার সমর্থকদের মাঝে ফলাফল ঘোষণাকে কেন্দ্র করে সংঘর্ষ হয়। এতে পুলিশের গাড়ি ভাঙচুর, প্রার্থী মো. ফারুক এবং তার সমর্থক শাহ আলম, মো. সেলিম ও খোকন দে গুলিবিদ্ধ হন। তারা চট্টগ্রাম মেডিকেলে চিকিৎসাধীন রয়েছেন। এছাড়া ৩ পুলিশ সদস্য ও রাজা মিয়ার আরও দুই সমর্থকও এই ঘটনায় আহত হয়েছেন।

এদিকে, আজ সোমবার দুপুরে এই ওয়ার্ডের ঘোষিত ফলাফল ও ভোটের হিসাবে গরমিল রয়েছে উল্লেখ করে ভোট পুনঃগণনা ও ইস্যুকৃত ব্যালট পেপারের সঠিক হিসাব নির্ণয় করতে আবেদন করেছেন সদস্য প্রার্থী মো. রাজা মিয়া।

উপজেলা নির্বাহী অফিসার, উপজেলা নির্বাচন অফিসার ও নির্বাচনের রিটার্নিং অফিসার বরাবর পৃথক এই অভিযোগ দায়ের করেন তিনি।

পূর্ববর্তী নিবন্ধকক্সবাজারে স্থগিত চার ইউপিতে পুন: ভোটগ্রহণ কাল
পরবর্তী নিবন্ধহেফাজতের ভারপ্রাপ্ত মহাসচিব হচ্ছেন সাজিদুর রহমান