রাঙ্গুনিয়ায় সড়কে ফাটল, ছিঁড়ছে তার

অতিরিক্ত কাঠবোঝাই ট্রাক চলাচল

জগলুল হুদা, রাঙ্গুনিয়া | শনিবার , ১৩ জানুয়ারি, ২০২৪ at ৯:৩৪ পূর্বাহ্ণ

রাঙ্গুনিয়া উপজেলার বিভিন্ন সড়কে আইন অমান্য করে দাপিয়ে বেড়াচ্ছে কাঠ ও বালুবাহী ওভারলোড ট্রাক। এতে ভার নিতে না পেরে সড়কের ব্যাপক ক্ষতি হচ্ছে। বিভিন্ন স্থানে ফাটল দেখা দিয়েছে। এছাড়া অতিরিক্ত উঁচুতে কাঠবোঝাইয়ের কারণে ছিঁড়ে যাচ্ছে বিভিন্ন সেবা সংস্থার তার। জনবহুল এলাকা দিয়ে অনিরাপদভাবে কাঠ নেয়ার সময় ছিটকে পড়ে প্রাণহানিরও শঙ্কাও রয়েছে।

উপজেলার সরফভাটা ইউনিয়নের জনবহুল ক্ষেত্রবাজার দিয়ে প্রায় সময় এই ধরনের ওভারলোড ট্রাক ও জিপ যেতে দেখা যায় বলে জানান স্থানীয়রা। এতে ইতোমধ্যেই সদ্য নির্মিত সড়কে ফাটল দেখা দিচ্ছে বলে অভিযোগ স্থানীয় ব্যবসায়ী সমিতির নেতৃবৃন্দের।

ক্ষেত্রবাজার ব্যবসায়ী সমিতির সাধারণ সম্পাদক মোহাম্মদ হাসান জানান, প্রায় সময় এই ধরনের ওভারলোড গাড়ি দেখা যায়। গত বুধবার অতিউঁচু করে এই ধরনের একটি ওভারলোড কাঠবোঝাই ট্রাক বাজার অতিক্রম করার সময় কারেন্টের তার, ওয়াইফাই ও ডিশ লাইনের ক্যাবল একের পর এক ছিঁড়ে দানবের মত অতিক্রম করছিল। আমি গাড়ির ড্রাইভারকে এত উঁচু করে গাছ নিয়ে যাওয়ার কারণ জিজ্ঞেস করলে সে (ড্রাইভার) আমাকে বলে গাছের সওদাগর বলছে তাই নিচ্ছি।

তিনি আরও বলেন, এবারই প্রথম নয়, প্রায় সময় এভাবে কাঠবোঝাইয় ট্রাক সড়কে চলাচল করতে দেখা যায়। ওভারলোড ট্রাকটি যেকোন মূহুর্তে উল্টে গিয়ে প্রাণহানি ঘটাতে পারে। সড়কে এই চিত্র দীর্ঘদিনের। সড়কে ট্রাকের বেপরোয়া নৈরাজ্যের প্রতিকারে প্রশাসনের হস্তক্ষেপ দাবি করেন তিনি।

উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. রায়হান মেহেবুব এই বিষয়ে বলেন, বিষয়টি খোঁজ নিয়ে প্রতিরোধে প্রয়োজনীয় ব্যবস্থা নেয়া হবে।

পূর্ববর্তী নিবন্ধজাতীয় পার্টি থেকে বাদ কাজী ফিরোজ ও সুনীল শুভরায়
পরবর্তী নিবন্ধমীরসরাইয়ে বেড়েছে ইরির আবাদ