রাঙ্গুনিয়ায় পৃথক অগ্নিকাণ্ডে পুড়েছে লাকড়িমিল ও বসতঘর

রাঙ্গুনিয়া প্রতিনিধি | রবিবার , ২১ এপ্রিল, ২০২৪ at ৭:২৫ পূর্বাহ্ণ

রাঙ্গুনিয়ায় পৃথক অগ্নিকাণ্ডে পুড়ে গেছে লাকড়িমিল ও একটি নির্মাণাধীন পাকা বসতঘর। গত শুক্রবার দিবাগত রাতে উপজেলার পোমরা আজিমনগর ও রাণীরহাট এলাকায় পৃথক অগ্নিকাণ্ড ঘটে। ফায়ার সার্ভিসের কর্মীরা ঘটনাস্থলে গিয়ে আগুন নিয়ন্ত্রণে আনেন।

সূত্রে জানা যায়, পোমরা আজিমনগর এলাকায় রাত ২টার দিকে আয়েশা বেগমের মালিকানাধীন একটি পাকা বসতবাড়িতে আগুন ধরে যায়। এতে নির্মাণাধীন একতলা বসতঘরটির নির্মাণ সামগ্রী, ছাদের পলস্তারা, সিমেন্ট ব্যাগসহ বিভিন্ন জিনিসপত্র পুড়ে ঘরটির ব্যাপক ক্ষতি হয়। সিগারেটের আগুনের কারণে অগ্নিকাণ্ডের সূত্রপাত হয়েছে বলে ফায়ার সার্ভিসের কর্মীরা ধারণা করলেও ক্ষতিগ্রস্তদের দাবি পরিকল্পিতভাবে আগুন লাগিয়ে দেয়া হয়েছে। অন্যদিকে উপজেলার রাজানগর ইউনিয়নের রানীরহাট এলাকায় মো. তৈয়বের মালিকানাধীন বার আউলিয়া রাইচ মিলে ভোর ৬টার দিকে আগুন ধরে যায়। এতে রাইচ মিলের সাথে থাকা লাড়কী মিলসহ মালামাল পুড়ে যায়। বৈদ্যুতিক শর্ট সার্কিট থেকে এই আগুনের সূত্রপাত হয়েছে বলে ধারণা ফায়ার সার্ভিসের।

ফায়ার সার্ভিসের রাঙ্গুনিয়া স্টেশন অফিসার মো. কামরুজ্জামান সুমন জানান, অগ্নিকাণ্ডের পোমরা আজিমনগরে পুড়ে যাওয়া বসতঘরে ৫০ হাজার টাকা এবং রাণীরহাট লাকড়িমিলে তিন লাখ টাকার ক্ষতি হয়েছে বলে ধারণা করা হচ্ছে। ফায়ার সার্ভিসের কর্মীরা ঘটনাস্থলে গিয়ে দীর্ঘ চেষ্টায় আগুন নিয়ন্ত্রণে আনতে পারেন বলে তিনি জানান।

পূর্ববর্তী নিবন্ধসড়ক দুর্ঘটনায় আহতের এক মাস পর যুবকের মৃত্যু
পরবর্তী নিবন্ধনাগিন পাহাড় কাটার প্রমাণ প্রত্যক্ষ করলেন ম্যাজিস্ট্রেট