রাঙ্গুনিয়ায় দখলমুক্ত বনের জমি পরিদর্শনে প্রধান বন সংরক্ষক

রাঙ্গুনিয়া প্রতিনিধি | রবিবার , ২২ সেপ্টেম্বর, ২০২৪ at ১১:৩৪ পূর্বাহ্ণ

রাঙ্গুনিয়া উপজেলার পদুয়া ইউনিয়নের খুরুশিয়া রেঞ্জের আওতাধীন ২০০ একর বনের জমি উদ্ধার করা হয়। গত ২৬ আগস্ট থেকে ২৯ আগস্ট পর্যন্ত চার দিনব্যাপী অভিযান চালিয়ে খুরুশিয়া রেঞ্জের বিভিন্ন জায়গা থেকে স্থাপনা, গোয়াল ঘর, ১২টি পুকুর, ১টি পার্ক ও মাল্টা বাগান উচ্ছেদ করে এই জমিগুলো দখলমুক্ত করা হয়। গতকাল শনিবার চট্টগ্রাম দক্ষিণ বন বিভাগের খুরুশিয়া রেঞ্জে দখলমুক্ত হওয়া বনের জমি ও রেঞ্জের কার্যক্রম পরিদর্শন করেছেন বন বিভাগের প্রধান বন সংরক্ষক আমির হোসেন চৌধুরী।

এ সময় উপস্থিত ছিলেন চট্টগ্রামের বন সংরক্ষক ড. মোল্যা রেজাউল করিম, চট্টগ্রাম দক্ষিণ বন বিভাগের বিভাগীয় বন কর্মকর্তা আবদুল্লাহ আল মামুন, উত্তর বন বিভাগের বিভাগীয় বন কর্মকর্তা এস এম কায়সার, রাঙামাটি বিভাগের বিভাগীয় বন কর্মকর্তা সোহেল রানা, চট্টগ্রাম দক্ষিণের (সদর) সহকারী বন সংরক্ষক মারুফ হোসেন, খুরুশিয়া রেঞ্জ কর্মকর্তা মোহাম্মদ আশরাফুল ইসলাম প্রমুখ।

পরিদর্শনকালে প্রধান বন সংরক্ষক আমির হোসেন চৌধুরী কমলাছড়ি বিটে ২০২৩২৪ সালের ৯০ হেক্টর সৃজিত বাগান পরিদর্শন করে সন্তোষ প্রকাশ করেন। এ সময় উচ্ছেদকৃত বনভূমিতে পরিকল্পিত বাগান সৃজনসহ বিভিন্ন নির্দেশনা দেন তিনি। এছাড়া এভাবে দীর্ঘদিন ধরে জবরদখলে থাকা বনের প্রতিটি জায়গা উদ্ধারের এই কার্যক্রম অব্যাহত রাখার জন্য বলেন তিনি।

পূর্ববর্তী নিবন্ধঈদে আজম উদযাপন উপলক্ষে আনন্দ জুলুস ও সমাবেশ
পরবর্তী নিবন্ধসিপিবি চট্টগ্রাম জেলার লাল পতাকা মিছিল