রাঙ্গুনিয়ায় কাটা হলো সড়কের পাশের ২১ গাছ

রাঙ্গুনিয়া প্রতিনিধি | মঙ্গলবার , ২৩ জানুয়ারি, ২০২৪ at ৮:১৫ পূর্বাহ্ণ

রাঙ্গুনিয়ায় সড়কের পাশের ২১টি গাছ কেটে নেওয়ার অভিযোগ পাওয়া গেছে। উপজেলার বেতাগী ইউনিয়নের রজনী কান্তি সড়ক থেকে গাছগুলো কেটে নেয়া হয়েছে। এই ঘটনায় উপজেলা নির্বাহী কর্মকর্তার কাছে লিখিত অভিযোগ দিয়েছেন স্থানীয় ইউপি চেয়ারম্যান। গতকাল সোমবার সকালে উপজেলার বেতাগী ইউপি চেয়ারম্যান মো. শফিউল আলম গণমাধ্যমকে বিষয়টি নিশ্চিত করেন।

গতকাল বিকেলে বেতাগী ইউনিয়নের ২ নম্বর ওয়ার্ড উত্তর বেতাগী রজনী কান্তি সড়কে সরেজমিন গিয়ে দেখা যায়, সড়কের দুই পাশে রেনট্রি (শিশু গাছ), মেহগনি, গর্জনসহ ২১টি ছোটবড় গাছ কাটা হয়েছে। ওই জায়গায় গাছের কোনো অংশ না থাকলেও গাছের শেকড়ের অংশ দেখা যায়। বেতাগী ইউপি চেয়ারম্যান মো. শফিউল আলম বলেন, স্থানীয় সুনীল কান্তি দে নামের এক ব্যক্তি দিনেরাতে গাছগুলো কেটে নিয়ে গেছেন। সরকারি সম্পদ অবৈধভাবে কেটে নিয়ে যাওয়ার কারণে ওই ব্যক্তিকে অভিযুক্ত করে ইউএনও মহোদয়কে লিখিতভাবে জানিয়েছি।

স্থানীয় ইউপি সদস্য অসিত নন্দী বলেন, গাছগুলো যারা কেটেছেন, তারা লাগিয়েছেন। সড়কের গাছ নয়, তাদের নিজস্ব জায়গার গাছ কেটেছেন দাবি করেছেন তারা।

অভিযুক্ত সুনীল কান্তি দে’র দাবি গাছগুলো তার আত্মীয়ের জায়গায় লাগানো। তারা চট্টগ্রাম শহরে থাকেন। গাছগুলো কেটে বিক্রি করার জন্য তাকে দায়িত্ব দেয়া হয়েছে।

এই ব্যাপারে উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) রায়হান মেহবুব বলেন, সড়কের গাছ কাটার বিষয় নিয়ে এলজিইডি (স্থানীয় সরকার প্রকৌশল অধিদপ্তর) ও বনবিভাগের সাথে কথা বলেছি। সংশ্লিষ্ট দপ্তর তদন্ত করে মামলা করবেন।

পূর্ববর্তী নিবন্ধবাসা খুঁজতে গিয়ে তরুণীকে ধর্ষণ, আরও ২ আসামি গ্রেপ্তার
পরবর্তী নিবন্ধবরিশালকে হারিয়ে টানা দ্বিতীয় জয় খুলনার