রাঙ্গুনিয়ায় আগুনে পুড়েছে দুই বসতঘর

রাঙ্গুনিয়া প্রতিনিধি | শনিবার , ২৪ ফেব্রুয়ারি, ২০২৪ at ৮:২৭ পূর্বাহ্ণ

রাঙ্গুনিয়ায় ভয়াবহ অগ্নিকাণ্ডে দুটি বসতঘর পুড়ে গেছে। গত বুধবার দিনগত রাত আড়াইটার দিকে রাঙ্গুনিয়া পৌরসভার ৭ নম্বর ওয়ার্ড মুরাদনগর গ্রামে এই ঘটনা ঘটে। বৈদ্যুতিক শর্ট সার্কিট থেকে অগ্নিকাণ্ডের সূত্রপাত হয়েছে বলে ফায়ার সার্ভিস জানালেও ক্ষতিগ্রস্তদের দাবি পূর্ব শত্রুতার জেরে বসতঘরে পরিকল্পিতভাবে আগুন লাগিয়ে দেয়া হয়েছে। এই ব্যাপারে তারা আইনানুগ পদক্ষেপ নিচ্ছেন বলে জানান।

ফায়ার সার্ভিসের রাঙ্গুনিয়া স্টেশন কর্মকর্তা মো. কামরুজ্জামান সুমন জানান, গভীর রাতে অগ্নিকাণ্ডের খবরে দ্রুত ঘটনাস্থলে গিয়ে প্রায় এক ঘণ্টার চেষ্টায় আগুন নিয়ন্ত্রণে আসে। তবে অগ্নিকাণ্ডে স্থানীয় বাসিন্দা মাওলানা আজিজুল হক চৌধুরী ও মো. ইউসুফের মালিকানাধীন বিভিন্ন পরিমাপের একাধিক কক্ষ বিশিষ্ট ২টি সেমিপাকা বসতঘর পুড়ে ছাই হয়ে যায়। বৈদ্যুতিক শর্ট সার্কিট থেকে আগুনের সূত্রপাত হয়েছে বলে ধারণা করা হচ্ছে।

এদিকে অগ্নিকাণ্ডের সূত্রপাত সম্পর্কে ক্ষতিগ্রস্ত মাওলানা আজিজুল হক চৌধুরী জানান, বৈদ্যুতিক শর্ট সার্কিট থেকে নয়, বরং আগুন লাগার পর বিদ্যুৎ সংযোগ আমরাই বিচ্ছিন্ন করেছিলাম। ঘরের যেইদিক থেকে আগুন লেগেছে সেখানে শুকনা খড়ের বস্তা পাওয়া গেছে। এদিকে আমরা যখন আগুন নিয়ন্ত্রণে চেষ্টা চালাচ্ছি তখন যেই খড়ের গাদা থেকে খড়গুলো আনা হয়েছিলো সেই খড়ের গাদায় আগুন লাগিয়ে দেয়া হয়েছে, যা আমাদের ঘর থেকে অনেক দূরে। আমাদের সাথে পূর্ব শত্রুতার জেরে এই আগুন লাগিয়ে দেয়া হয়েছে বলে আমাদের ধারণা। এতে আমাদের দুই পরিবারের অন্তত দশ লক্ষাধিক টাকার ক্ষতি হয়েছে। এই বিষয়ে থানায় আইনানুগ পদক্ষেপ নিচ্ছি আমরা।

পূর্ববর্তী নিবন্ধজরিমানা গুণল বর-কনের পরিবার
পরবর্তী নিবন্ধরাঙ্গুনিয়ায় অনেকে আগ্রহী হচ্ছেন এ ধরনের কৃষি প্রজেক্ট গড়ে তোলায়