রাঙামাটি সদরের সঙ্গে সড়ক পথে যুক্ত হচ্ছে লংগদু

রাঙামাটি প্রতিনিধি | বুধবার , ২৮ ফেব্রুয়ারি, ২০২৪ at ৮:১৯ পূর্বাহ্ণ

রাঙামাটি সদরের সঙ্গে সড়ক পথে যুক্ত হতে যাচ্ছে কাপ্তাই হ্রদবেষ্টিত লংগদু উপজেলা। রাঙামাটির নানিয়ারচর উপজেলার সঙ্গে সড়ক পথে যুক্ত হলেই সরাসরি যানবাহন দিয়েই যাতায়াত করা যাবে লংগদু উপজেলাতে। গতকাল মঙ্গলবার সকাল থেকে নানিয়ারচরলংগদু সংযোগ সড়কে মাটি কাটার কাজ শুরু হয়েছে।

স্থানীয়দের সঙ্গে কথা বলে জানা গেছে, লংগদু উপজেলার স্থানীয় ইউনিয়ন পরিষদগুলোর উদ্যোগে উপজেলার ইসলামাবাদ হতে শুরু করে নানিয়ারচর সীমানা পর্যন্ত ২০ কিলোমিটার সড়কের মাটি কেটে চলাচলের সড়ক তৈরির প্রাথমিক কাজ শুরুর উদ্যোগ নেয়া হয়। গতকাল মঙ্গলবার নানিয়ারচরলংগদু সংযোগ সড়কের মাটি কাটার কাজ শুরু হয়। সড়কের মাটি কাটার জন্য সড়ক ও জনপথ (সওজ) রাঙামাটি বিভাগ একটি বুল ডোজার ও একটি এঙকেভেটর মেশিন বরাদ্দ দিয়েছে।

লংগদুর মাইনিমুখ ইউনিয়ন পরিষদ (ইউপি) চেয়ারম্যান কামাল হোসেন কমল জানান, আমরা আপাতত মাটি কেটে রাস্তা করে দেব। রাস্তা তৈরি কাজের সময় লংগদু জোনের পক্ষ থেকে নিরাপত্তাসহ সকল ধরনের সহযোগিতা করা হবে। কাজের ব্যয়ভার প্রসঙ্গে কামাল বলেন, ইউনিয়ন পরিষদের নামে বিভিন্ন প্রকল্পের জন্য বরাদ্দকৃত অর্থ থেকে একটা অংশ রাস্তার কাজে ব্যয় করা হবে। এছাড়া রাঙামাটি পার্বত্য জেলা পরিষদ থেকে ফান্ড দেয়া হবে।

সওজ রাঙামাটি বিভাগের নির্বাহী প্রকৌশলী সবুজ চাকমা দৈনিক আজাদীকে বলেন, লংগদুর স্থানীয় ইউপি চেয়ারম্যানরা সড়কের মাটি কাটার জন্য সহযোগিতা চেয়েছেন। তাই সড়ক বিভাগের পক্ষ থেকে একটি বুল ডোজার ও একটি এঙকেভেটর দেয়া হয়েছে।

প্রসঙ্গত, রাঙামাটি সদরের সঙ্গে সরাসরি সড়ক পথ তৈরি হলে কাপ্তাই হ্রদ দিয়ে নৌপথের সাড়ে চার ঘণ্টার পথ সড়কে যাতায়াত করা যাবে দুই ঘণ্টার মধ্যেই।

পূর্ববর্তী নিবন্ধবিদ্যুতের দাম বাড়ছে সর্বোচ্চ ৭০ পয়সা
পরবর্তী নিবন্ধবাবার মরদেহ ঘরে রেখে পরীক্ষা কেন্দ্রে মেয়ে