রাউজানে সাংবাদিক পরিচয়ে চাঁদাবাজি করতে এসে পুলিশের হাতে আটক ৫

রাউজান প্রতিনিধি | সোমবার , ২৮ ডিসেম্বর, ২০২০ at ৮:০৫ অপরাহ্ণ

রাউজানে সাংবাদিক পরিচয়ে চাঁদাবাজি করতে গিয়ে ৫ নারী-পুরুষ পুলিশের হাতে আটক হয়েছে।
আজ সোমবার (২৮ ডিসেম্বর) বিকেল ৩টায় তাদের আটক করা হয় রাউজান পৌরসভার ৯ নম্বর ওয়ার্ডের চারাবটতল এলাকা থেকে।
আটকরা হচ্ছে মায়মনসিংহ জেলার শাপলা থানার খোকন আলীর পুত্র আল আমিন আহমেদ (৩৫), একই জেলার গফরগাঁও থানার সিরাজুল ইসলামের কন্যা আরিফা আফরোজ (২০), বালুকা থানার সৈয়দ আবদুর জব্বারের কন্যা সৈয়দা জবা (২২), মাছুম হাসান (৩৫), গাড়িচালক কুমিল্লা জেলার নাঙ্গলকোট উপজেলার হাশেম মজুমদারের পুত্র ইলিয়াছ মজুমদার (৫৫)।
রাউজান থানা পুলিশ জানিয়েছে, সাংবাদিক পরিচয়ধারীরা মাইক্রোবাসে দৈনিক বর্তমান কথা ও দেশটিভি বাংলার স্টিকার ও মোবাইল ফোনের পেছনে নিউজ বাংলা টিভি এবং গলায় জবস টিভি ও দেশকাল পত্রিকার কার্ড ঝুলিয়ে রাউজানের বিভিন্ন ইটভাটায় গিয়ে ভয়তীতি দেখিয়ে চাঁদা নিচ্ছিল।
এর ধারাবাহিকতায় অপর একটি ভাটায় গিয়ে মোটা অংকের চাঁদা দাবি করলে ভাটার ম্যানেজারের চ্যালেঞ্জের মুখে পড়ে। তিনি
ঘটনাটি জানান পুলিশকে।
খবর পেয়ে পুলিশ গিয়ে তাদের থানায় এনে জিজ্ঞাসাবাদ করলে কথিত সাংবাদিকরা তাদের অপরাধ স্বীকার করে।
তাদের নেতৃত্বে থাকা দৈনিক বর্তমান কথা পত্রিকার সাংবাদিক নিজেকে ৮ম শ্রেণী পাশ দাবি করলেও পত্রিকার নাম লিখতে বললে তিনি লিখেন ‘বরর্মাান কথা’।
গাড়িচালক জানান, তাকে চট্টগ্রাম নগরী থেকে ভাড়া করে হাটহাজারী এলাকায় এনে গাড়ির সামনে ও পেছনে পত্রিকা ও টিভির স্টীকার লাগায় তারা।
আটক দুই নারী জানান, তাদেরকে কক্সবাজার নিয়ে যাওয়ার কথা বলে এনেছিলেন।
এ প্রসঙ্গে সহকারী পুলিশ সুপার (রাউজান-রাঙ্গুনিয়া সার্কেল) আনোয়ার হোসেন শামীম বলেন, “চার কথিত সাংবাদিকসহ ৫ জনকে আটক করা হয়েছে। চাঁদাবাজির ঘটনায় ব্যবহৃত মাইক্রোবাসটি (চট্টমেট্রো-চ-১১-৪৪৩৫) জব্দ করা হয়েছে। তাদের কাছ থেকে বিভিন্ন টিভি ও পত্রিকার পরিচয়পত্র ও ভিজিটি কার্ড জব্দ করা হয়। তাদের বিরুদ্ধে রাউজান থানায় মামলা রুজুর পক্রিয়া চলছে।”
রাউজান থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আবদুল্লাহ আল হারুন বলেন, “তারা একাধিক ইটভাটা থেকে মোটা অংকের চাঁদাবাজি করেছে। আমরা দু’টি ইটভাটা থেকে ২২ হাজার টাকা চাঁদাবাজির প্রমাণ পেয়েছি।”
এ প্রতিবেদন লেখা পর্যন্ত (সন্ধ্যা ৬টা ৫৫ মিনিট) এই বিষয়ে মামলা হয়নি। মামলা প্রক্রিয়াধীন বলে থানা থেকে জানানো হয়েছে।

পূর্ববর্তী নিবন্ধআরো ১১শ রোহিঙ্গা ভাসানচরের পথে
পরবর্তী নিবন্ধসৌদি আরবে প্রবেশে নিষেধাজ্ঞা বাড়ল আরো ১ সপ্তাহ