রাউজানে লোকালয়ে এসে ধরা বাঘশাবক

রাউজান প্রতিনিধি | রবিবার , ৬ জুন, ২০২১ at ৬:২১ পূর্বাহ্ণ

রাউজানের ঊনসত্তর পাড়ার লোকালয়ে এসে জনতার হাতে ধরা পড়েছে এক চিতা বাঘের বাচ্ছা। গতকাল শনিবার সকালে স্থানীয় একটি পুকুর থেকে পাড়ার লোকজন ধাওয়া করে চিতা বাঘের বাচ্ছাটি ধরে ফেলে।
বাজারের ব্যবসায়ী আলম সওদাগর ও জাহেদ সওদাগর আজাদীকে জানান, সকালে দোকান খুলতে গেলে তারা দেখতে পায় পুকুর পাড়ে চিতা বাঘের বাচ্চাটি এদিক-সেদিক হাঁটছে। এলাকার উৎসুক মানুষ বাঘটি দেখার জন্য দূরে দাঁড়িয়ে ভিড় করছিল। জানা যায়, এর আগে বাঘটিকে পার্শ্ববর্তী কদলপুর গ্রামের মানুষও দেখেছে। সেখান থেকে তাড়া খেয়ে হয়ত এখানে নিরাপদ আশ্রয়ের খোঁজে এসেছিল। স্থানীয়রা জানায়- এলাকার কিছু যুবক কৌশলে বাঘটি ধরতে সক্ষম হয়। পাহাড়তলী ইউনিয়নের চেয়ারম্যান মোহাম্মদ রোকন উদ্দিন বিষয়টি স্বীকার করে আজাদীকে বলেন, উদ্ধার করা চিতার বাচ্ছা রাউজানের গিরিছায়ার মিনি চিড়িয়াখানায় পাঠানো হয়েছে। তার ধারণা চিতাটি পাহাড় থেকে নেমে খাদ্যের সন্ধানে লোকালয়ে প্রবেশ করেছিল। ফোন করে বিষয়টি জানানোর পর সেখান থেকে অফিসের কয়েকজন লোক এসে বাঘটি গিরিছায়াতে নিয়ে যান।
এ বিষয়ে স্থানীয় লোকজন জানান, বন উজাড় হওয়ার কারণে প্রায় লোকালয়ে হরিণ, বানর, অজগর সাপ, বন মুরগী গ্রামে চলে আসছে। তারা জানান, সবুজ গাছপালা কেটে নেয়ার কারণে এসব প্রাণিরা গ্রামে চলে আসছে।

পূর্ববর্তী নিবন্ধমিয়ানমারে সেনাবাহিনীর সঙ্গে গ্রামবাসীর সংঘর্ষ, নিহত ২০
পরবর্তী নিবন্ধভিটামিন ‘এ’ প্লাস ক্যাম্পেইন উদ্বোধন