রমজান সামনে রেখে জেলা প্রশাসনের অভিযান শুরু

রিয়াজুদ্দিন বাজারে অভিযান, নানা অসঙ্গতি তবে কাউকে জরিমানা করা হয়নি

আজাদী প্রতিবেদন | রবিবার , ৩ মার্চ, ২০২৪ at ৬:৩৭ পূর্বাহ্ণ

পবিত্র রমজান মাস সামনে রেখে নগরীর রিয়াজুদ্দিন বাজারে অভিযান শুরু করেছে জেলা প্রশাসন। গতকাল শনিবার বিকালে নির্বাহী ম্যাজিস্ট্রেট প্রতীক দত্তের পরিচালিত প্রথম দিনের এ অভিযানে মূল্য তালিকা না থাকা, ক্রয়বিক্রয় রশিদ না থাকাসহ নানা অসঙ্গতি পাওয়া গেছে। তবে কাউকে জরিমানা করা হয়নি। অভিযানে কৃষি বিপণন কর্মকর্তা মোর্শেদ কাদের উপস্থিত ছিলেন। সহযোগিতায় ছিলেন কোতোয়ালী থানা পুলিশের একটি টিম। নানা অসঙ্গতি পরিলক্ষিত হলেও প্রথম দিন হওয়ায় কাউকে জরিমানা করা হয়নি উল্লেখ করে ম্যাজিস্ট্রেট প্রতীক দত্ত সংশ্লিষ্টদের সতর্ক করার কথা জানিয়েছেন।

তিনি বলেন, বাজারে পেঁয়াজ, আলুসহ সবজির বাজার মোটামুটি সহনীয় পর্যায়ে রয়েছে। খেজুর ও ফলের দাম একটু বাড়তি রয়েছে। যদি কেউ অতিরিক্ত পণ্য মজুদ করে অথবা অসাধু উপায়ে দাম বাড়াতে তৎপরতা শুরু করে, কঠোর ব্যবস্থা গ্রহণ করা হবে। গোয়েন্দা সংস্থাগুলো তৎপর রয়েছে। তথ্য পাওয়া মাত্রই ব্যবস্থা নেয়া হবে।

জেলা প্রশাসক আবুল বাসার মোহাম্মদ ফখরুজ্জামান বলেন, পবিত্র রমজানে কোনো কারসাজি যেন না হয় সে বিষয়ে আমরা সতর্ক রয়েছি। পণ্যের কৃত্রিম সংকট সৃষ্টি করে কেউ অসাধু উপায়ে মুনাফা লাভ করতে পারবে না। বাজারে আমাদের কঠোর নজরদারি অব্যাহত থাকবে।

পূর্ববর্তী নিবন্ধবিদেশে ব্যবসা নিয়ে সব প্রশ্নের জবাব দিলেন জাবেদ
পরবর্তী নিবন্ধবঙ্গবন্ধু অসহযোগ আন্দোলনের ডাক দেন