রমজানে ভোগ্যপণ্য ক্রয়ক্ষমতার মধ্যে রাখার আহ্বান

খাতুনগঞ্জে ব্যবসায়ীদের সাথে সুজনের মতবিনিময়

| বৃহস্পতিবার , ২৯ ফেব্রুয়ারি, ২০২৪ at ৭:০২ পূর্বাহ্ণ

রমজান কেন্দ্রিক দ্রব্যমূল্য নিয়ন্ত্রণে ব্যবসায়ীদের সহযোগিতা চাইলেন চসিকের সাবেক প্রশাসক ও মহানগর আওয়ামী লীগের সহসভাপতি খোরশেদ আলম সুজন। আসন্ন রমজানে ব্যবহৃত ভোগ্যপণ্য জনগণের ক্রয় ক্ষমতার মধ্যে রাখার জন্য গতকাল বুধবার খাতুনগঞ্জ ট্রেড অ্যান্ড ইন্ডাস্ট্রিজ এসোসিয়েশন এবং বিভিন্ন ব্যবসায়ীদের সাথে মতবিনিময় করেন তিনি।

মতবিনিময়ের শুরুতে খাতুনগঞ্জের ব্যবসায়ীরা ব্যবসা পরিচালনায় নানা ধরনের প্রতিবন্ধকতা বিশেষ করে ঢাকাচট্টগ্রাম মহাসড়কে ওজন নিয়ন্ত্রণের জন্য স্কেল বসানোর কারণে তারা ক্ষতিগ্রস্ত হচ্ছেন বলে মত প্রকাশ করেন। বহির্নোঙর থেকে পণ্য খালাস করে সরাসরি ঢাকায় নিয়ে যাওয়া হচ্ছে। অন্যদিকে দ্রব্যমূল্য বৃদ্ধিসহ নানাবিধ কারণে ঝামেলায় পড়তে হয় খাতুনগঞ্জের ব্যবসায়ীদের।

এসময় সুজন বলেন, রমজান কেন্দ্রিক দ্রব্যমূল্য নিয়ন্ত্রণে খাতুনগঞ্জের আমদানিকারক এবং ব্যবসায়ীদের সহযোগিতা চান। বিশেষ করে রমজানে ব্যবহৃত ভোগ্যপণ্য যেমনভোজ্যতেল, ছোলা, ডাল, মটর, পেঁয়াজ, মসলা, চিনি ও খেজুরের দাম জনগণের ক্রয়ক্ষমতার মধ্যে রাখার জন্য ব্যবসায়ীদের প্রতি অনুরোধ জানান। এছাড়া বাজারে কেউ যাতে ভেজাল, পচা এবং মানহীন পণ্য বিক্রি করতে না পারে সেজন্য নজরদারি রাখার জন্যও ব্যবসায়ীদের সহযোগিতা কামনা করেন। তিনি বাজার পরিদর্শন করেন এবং আসন্ন রমজানে ভোগ্যপণ্যের দাম জনগণের ক্রয়ক্ষমতার মধ্যে রাখার অনুরোধ জানান। খাতুনগঞ্জ ট্রেড অ্যান্ড ইন্ডাস্ট্রিজ এসোসিয়েশনের ভারপ্রাপ্ত সভাপতি আবুল বশর চৌধুরীর সভাপতিত্বে এবং সাধারণ সম্পাদক ছৈয়দ ছগীর আহমদের সঞ্চালনায় অন্যান্যদের মধ্যে বক্তব্য দেন, চাক্তাই খাতুনগঞ্জ আড়তদার সাধারণ ব্যবসায়ী কল্যাণ সমিতির সভাপতি মো. জাহাঙ্গীর আলম, সাধারণ সম্পাদক মো. মহিউদ্দিন, নাগরিক উদ্যোগের ভারপ্রাপ্ত চেয়ারম্যান মো. ইলিয়াছ, সাইদুর রহমান চৌধুরী, সদস্য সচিব মো. হোসেন, আব্দুল মান্নান, এমদাদুল হক রায়হান, মো. শাহজাহান, মো. সেলিম, মো. সেলিম উদ্দিন, সোলেমান সুমন, শহীদুল আলম লিটন, মনিরুল হক মুন্না, মো. ইমতিয়াজ প্রমুখ। প্রেস বিজ্ঞপ্তি।

পূর্ববর্তী নিবন্ধচারদিন ধরে চলবে এবারের ডিসি সম্মেলন, শুরু শনিবার
পরবর্তী নিবন্ধমোস্তাক-সৈয়দ বায়তুন নূর জামে মসজিদ ও মাদ্রাসা উদ্বোধন