যান চলাচলে ভোগান্তি অনেকের ক্লাস স্থগিত

চবিতে পাহাড় ধস

চবি প্রতিনিধি | মঙ্গলবার , ২১ জুন, ২০২২ at ৬:৩৩ পূর্বাহ্ণ

টানা বৃষ্টির কারণে চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের কাটা পাহাড় সড়কের চার জায়গায় ও সমাজবিজ্ঞান অনুষদ সংলগ্ন সড়কসহ বেশ কিছু জায়গায় পাহাড় ধসে পড়েছে। তবে এতে কোনো হতাহতের ঘটনা ঘটেনি।

এছাড়া গাছপালা ভেঙে সড়ক বন্ধ হয়ে গেছে কয়েক জায়গায়। বৈদ্যুতিক খুঁটিও ভেঙে পড়েছে। লেডিস হলগুলো ও দক্ষিণ ক্যাম্পাসে প্রায় ২০ ঘণ্টা বিদ্যুৎ বিচ্ছিন্ন ছিল। সড়কগুলোতেও যান চলাচলে ভোগান্তি পোহাতে হয়েছে অনেক। অপরদিকে শিক্ষক বাস শহরে পৌঁছাতে না পারায় শিক্ষকরা ক্যাম্পাসে আসতে পারেনি। অনেক বিভাগে ক্লাস স্থগিত করতে বাধ্য হয়েছে।

পাহাড়ের পাশে বসবাসকারী সকলকে সরে যেতে বিশ্ববিদ্যালয় প্রশাসন মাইকিং করেছে। গতকাল সোমবার সকালে মাইকিং করা হয়। সকলকে সতর্ক অবস্থানে থাকতে বলা হয়েছে। ভারী বর্ষণ অব্যাহত থাকলে আরও পাহাড় ধসের শঙ্কা রয়েছে বলে মনে করছেন অনেকেই। বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার (ভারপ্রাপ্ত) এস এম মনিরুল হাসান আজাদীকে বলেন, ক্যাম্পাসের অর্ধেক প্রায় বিদ্যুৎ বিচ্ছিন্ন ছিল।

অনেক শিক্ষক শহর থেকে আসতে পারেননি। প্রক্টর ড. রবিউল হাসান ভুঁইয়া বলেন, কাটা পাহাড় সড়কসহ কিছু জায়গায় পাহাড় ধসে পড়েছে। গাছপালাও ভেঙে পড়েছে। এগুলো দ্রুততার সাথে সরানো হয়েছে। বৈদ্যুতিক খুঁটিগুলো ঠিক করা হয়েছে। আর পাহাড়ের পাশে বসবাসকারী সবাইকে সচেতন হতে মাইকিং করা হয়েছে। সকলকে সতর্ক থাকতে বলা হয়েছে।

পূর্ববর্তী নিবন্ধকাপ্তাই লেকে পানি বৃদ্ধি বেড়েছে বিদ্যুৎ উৎপাদন
পরবর্তী নিবন্ধটেকনাফে কাভার্ডভ্যানের ধাক্কায় ইজিবাইকের দুই রোহিঙ্গা যাত্রীর মৃত্যু