যাত্রীদের চাহিদা বিবেচনায় আবার বিশেষ ট্রেন

কক্সবাজার রুটে ২৩ অক্টোবর থেকে চলবে পাঁচ দিন

আজাদী প্রতিবেদন | শনিবার , ১৯ অক্টোবর, ২০২৪ at ৬:০৮ পূর্বাহ্ণ

কক্সবাজারে পর্যটকের ভিড়। প্রতিদিন কক্সবাজার রুটে নিয়মিত দুটি ট্রেনে যাত্রী পরিবহনে হিমশিম খাচ্ছে রেল কর্তৃপক্ষ। যাত্রী চাহিদার পরিপ্রেক্ষিতে রেলওয়ে কর্তৃপক্ষ ঢাকাচট্টগ্রামকক্সবাজার রুটে পাঁচ দিনের বিশেষ ট্রেন চালানোর সিদ্ধান্ত নিয়েছে। আগামী ২৩ থেকে ২৭ অক্টোবর চলবে ওই বিশেষ ট্রেন। মোট ১৮টি কোরিয়ান কোচের বিশেষ এই ট্রেনটিতে আসন সংখ্যা থাকবে ৬৩৪টি। গত বৃহস্পতিবার বাংলাদেশ রেলওয়ে, চট্টগ্রামের চিফ অপারেটিং সুপারিনটেনডেন্টের (পূর্ব) কার্যালয় থেকে পাঠানো অফিস আদেশে এই সিদ্ধান্তের বিষয়ে জানানো হয়েছে।

এই ব্যাপারে কক্সবাজার আইকনিক রেল স্টেশনের স্টেশন ম্যানেজার মো. গোলাম রব্বানী আজাদীকে বলেন, কক্সবাজারে প্রচুর পর্যটক। কক্সবাজার রুটে যাত্রীদের কাছে এখন প্রথম পছন্দ ট্রেন। চাহিদার কথা বিবেচনায় নিয়ে বিশেষ ট্রেনটি আগামী ২৩ থেকে ২৭ অক্টোবর পর্যন্ত আবার চলাচল করবে। নিয়মিত দুই জোড়া বিশেষ ট্রেনের পাশাপাশি এই বিশেষ ট্রেন সার্ভিস চালু করা হচ্ছে। এর আগে দুর্গাপূজা উপলক্ষে গত ১১ থেকে ১৪ অক্টোবর এই বিশেষ ট্রেনটি ঢাকা থেকে কক্সবাজার রুটে চলেছিল। কক্সবাজার স্টেশনে প্রতিদিন এই ট্রেনে টিকিট বিক্রি হয়েছে ১৫ লাখ টাকা করে।

কক্সবাজার আইকনিক রেল স্টেশনের স্টেশন ম্যানেজার মো. গোলাম রব্বানী বলেন, কক্সবাজারগামী প্রথম বিশেষ ট্রেনটি আগামী ২৩ অক্টোবর রাত ১১টায় ঢাকার কমলাপুর স্টেশন থেকে ছেড়ে পরদিন সকাল সাড়ে ৭টায় কক্সবাজার পৌঁছাবে। ট্রেনটি চট্টগ্রামে ইঞ্জিন পরিবর্তনে ২০ মিনিটের বিরতি দিবে। পরদিন ২৪ অক্টোবর দুপুর ১টা ৪০ মিনিটে ট্রেনটি কক্সবাজার থেকে ঢাকার উদ্দ্যেশে রওনা দেবে। চট্টগ্রামে বিরতি দিয়ে ট্রেনটি ঢাকা পৌঁছাবে রাত ১০টায়। ২৭ অক্টোবর পর্যন্ত ট্রেনটি একই সিডিউলে চলাচল করবে।

গোলাম রব্বানী বলেন, সাধারণ যাত্রীদের পাশাপাশি পর্যটকদের চাহিদার প্রেক্ষিতে এই বিশেষ ট্রেন সার্ভিসটি আবারো চালানোর সিদ্ধান্ত নিয়েছে রেল কর্তৃপক্ষ। এতে যাত্রীদের ভ্রমণ নিরাপদ আর স্বাচ্ছন্দ্যময় হবে বলে মনে করেন তিনি।

পূর্ববর্তী নিবন্ধরাষ্ট্রদ্রোহ মামলায় পল্লী বিদ্যুতের ৬ কর্মকর্তা রিমান্ডে
পরবর্তী নিবন্ধ১১ তরুণের প্রতিবাদ ও ১৪০ টাকায় এক ডজন ডিম