ম্যাজিস্ট্রেট আসার খবরে পালালো বর-কনে

বাল্যবিয়ের আয়োজন করায় জরিমানা

আনোয়ারা প্রতিনিধি | সোমবার , ১০ জুন, ২০২৪ at ৭:৫৮ পূর্বাহ্ণ

আনোয়ারায় এক বিয়ের আসরে হানা দিয়ে বাল্যবিবাহ বন্ধ করলেন উপজেলা সহকারী কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট হুছাইন মুহাম্মদ। তবে এই সময় ম্যাজিস্ট্রেটের উপস্থিতি টের পেয়ে বরকনে বিয়ের আসর থেকে পালিয়ে যায়। গতকাল রবিবার আনোয়ারা সদর ইউনিয়নের একটি কমিউনিটি সেন্টারে এ ঘটনা ঘটে। বাল্যবিবাহ আয়োজন করায় কনের মাকে ৫০ হাজার টাকা জরিমানা করা হয়েছে।

স্থানীয় সূত্র জানায়, গতকাল রবিবার আনোয়ারা সদর ইউনিয়নের একটি কমিউনিটি সেন্টারে স্থানীয় একটি শিক্ষা প্রতিষ্ঠানে অধ্যায়নরত এসএসসি পরীক্ষার্থীকে (১৬) পারিবারিকভাবে এক তরুণের সাথে বিয়ে দেওয়া হচ্ছিল। বিয়ের সব আয়োজন শেষ। খবর পেয়ে উপজেলা নির্বাহী ম্যাজিস্ট্রেট উপস্থিত হলে বরকনে বিয়ের আসর থেকে পালিয়ে যায়। উপজেলা প্রশাসন বিয়েটি বন্ধ করে দেয়।

এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট হুছাইন মুহাম্মদ বলেন, গোপনে খবর পাই স্থানীয় একটি কমিউনিটি সেন্টারে এসএসসি পরীক্ষার্থীর বাল্যবিবাহের আয়োজন চলছে। আমাদের উপস্থিতিতে টের পেয়ে বর কনে পালিয়ে যায়। এ ঘটনায় বাল্যবিবাহ নিরোধ আইন ২০১৭ অনুয়ায়ী কনের মাকে ৫০ হাজার টাকা অর্থদণ্ড করা হয়েছে। বিয়েটি বন্ধ ঘোষণা করা হয়েছে।

পূর্ববর্তী নিবন্ধটেকনাফের সৈকত ও নদী থেকে অর্ধগলিত ২ লাশ উদ্ধার
পরবর্তী নিবন্ধজয়ের রথ সচল রাখার পালা আজ সামনে দক্ষিণ আফ্রিকা