মোহাম্মদ আলী ছিলেন নিরহংকার ও প্রচার বিমুখ

কক্সবাজার নাগরিক কমিটির স্মরণসভায় বক্তারা

| বৃহস্পতিবার , ১ ফেব্রুয়ারি, ২০২৪ at ৯:০৯ পূর্বাহ্ণ

মুক্তিযুদ্ধের সংগঠক ও সমাজসেবক মোহাম্মদ আলী স্মরণে দোয়া মাহফিল ও স্মরণসভা অনুষ্ঠিত হয়েছে গত ৩০ জানুয়ারি অনুষ্ঠিত হয়। শহরের একটি কনভেনশন হলে কক্সবাজার নাগরিক কমিটির আয়োজনে কমিটির সভাপতি এম এম সিরাজুল ইসলামের সভাপতিত্বে মোহাম্মদ আলীর বর্ণাঢ্য জীবনের বিভিন্ন দিক নিয়ে বক্তব্য দেন, সাবেক এমপি বীর মুক্তিযোদ্ধা ডা. শামসুদ্দিন আহমদ চৌধুরী, সালাউদ্দিন মাহমুদ, সাবেক হুইপ শাহজাহান চৌধুরী, সাবেক এমপি লুৎফুর রহমান কাজল, সৈয়দ শাহাব উদ্দিন মাহামুদ, কামাল হোসেন চৌধুরী, নুরুল আবছার।

সভায় বক্তারা বলেন, মোহাম্মদ আলী ছিলেন একজন সৎ, নির্ভীক, আদর্শবান দেশপ্রেমিক মানুষ। মুক্তিযুদ্ধে রেখেছেন গুরুত্বপূর্ণ অবদান। স্বাধীনতার পর কক্সবাজার শিল্প ও বণিক সমিতি গঠনের মাধ্যমে কক্সবাজারের অবহেলিত ব্যবসায়ীদের সংগঠিত করার কাজে মনোনিবেশ করেন। রাজনৈতিক, সাংগঠনিক, সামাজিক জীবনে যোগ্যতার সঙ্গে দায়িত্ব পালন করে দৃষ্টান্ত স্থাপন করে গেছেন। একজন নিরহংকার ও প্রচার বিমুখ মানুষ ছিলেন তিনি।

নাগরিক কমিটির সদস্য সচিব মাহবুবর রহমান, অ্যাড. আবু সিদ্দিক ওসমানী ও আশরাফুল হুদা ছিদ্দিকী জামশেদের সঞ্চালনায় অনুষ্ঠানে স্বাগত বক্তব্য দেন, মরহুমের বড় ছেলে রাজনীতিবিদ রাশেদ মোহাম্মদ আলী। স্মরণ সভায় আরো বক্তব্য দেন, সাবেক অধ্যক্ষ অধ্যাপক নুরুল হক, সাংবাদিক এসএম আমিনুল হক, অ্যাডভোকেট ছৈয়দ আহমদ, রফিকুল হুদা চৌধুরী, মাহবুবুল হক মুকুল, নঈমুল হক চৌধুরী টুটুল, সাবেক মেয়র সরওয়ার কামাল, জাহাঙ্গীর কাশেম, সাংবাদিক মোহাম্মদ মুজিবুল ইসলাম ও আবু জাফর ছিদ্দিকী। সভায় মুক্তিযোদ্ধা মোহাম্মদ আলীর বিদেহী আত্মার মাগফিরাত কামনা করে বিশেষ দোয়া ও মোনাজাত পরিচালনা করেন খতিব মাওলানা কামাল উদ্দিন। প্রেস বিজ্ঞপ্তি।

পূর্ববর্তী নিবন্ধসংশোধনী
পরবর্তী নিবন্ধবৌদ্ধ যুব পরিষদের শীতবস্ত্র বিতরণ