মোদীর শপথের সময় ভারতের রাষ্ট্রপতি ভবনে রহস্যময় প্রাণী

| মঙ্গলবার , ১১ জুন, ২০২৪ at ৮:১০ পূর্বাহ্ণ

রেওয়াজ অনুযায়ী নয়াদিল্লিতে ভারতের রাষ্ট্রপতি ভবনে আয়োজিত জাঁকজমকপূর্ণ অনুষ্ঠানে টানা তৃতীয় মেয়াদে প্রধানমন্ত্রী হিসেবে শপথ নিয়েছেন বিজেপি নেতা নরেন্দ্র মোদী। অনুষ্ঠানে বিদেশি রাষ্ট্রপ্রধান ও অন্যান্য বিশিষ্ট অতিথি, শিল্পপতি ও চলচ্চিত্রের তারকারা উপস্থিত ছিলেন। কিন্তু সামাজিক মাধ্যমে ভাইরাল হওয়া এই অনুষ্ঠানের একটি ভিডিও ফুটেজে অনাহূত এক অতিথি ধরা পড়েছে।

ভিডিওটিতে বিজেপি এমপি দুর্গা দাস উইকে প্রতিমন্ত্রী হিসেবে শপথ নেওয়ার পর রাষ্ট্রপতি দ্রৌপদী মুর্মুকে যখন অভিবাদন জানাচ্ছেন তখন পেছনে অল্প সময়ের মধ্যে বিড়ালজাতীয় একটি বড় প্রাণীকে হেঁটে যেতে দেখা গেছে। ভারতের প্রেসিডেন্টের বাসভবনে একপাশ থেকে আরেক দিকে স্বাভাবিকভাবে হেঁটে যাওয়া প্রাণীটি কী তা নিয়ে জল্পনাকল্পনা দেখা দিয়েছে। ভিডিওটি ব্যাপকভাবে শেয়ার করে প্রাণীটি কী হতে পারে তা নিয়ে বিভিন্ন তত্ত্ব দেওয়া হচ্ছে।

সেটি কি চিতাবাঘ ছিল? নাকি শুধু সাধারণ একটি বিড়াল? অথবা কুকুর? এক সামাজিক মাধ্যম ব্যবহারকারী বলেছেন, এটি কি এডিট করা না অন্যকিছু? এটিকে দেখতে বড় একটি বিড়ালজাতীয় প্রাণী মনে হচ্ছে। কীভাবে এটি এল? কেউ লক্ষ্যও করল না! আরেকজন বলেছেন, লেজ ও হাঁটার ভঙ্গী দেখে এটাকে একটা চিতাবাঘ বলে মনে হচ্ছে। এটি শান্তিপূর্ণভাবে চলে যাচ্ছে, লোকজন আসলেই ভাগ্যবান। তৃতীয় আরেকজন বলেছেন, এখানে প্রথম ৫ সেকেন্ডের মধ্যেও এটিকে লক্ষ্য করতে পারেন আপনি, সম্ভবত একটি পোষা বিড়াল। ভারতীয় গণমাধ্যম এনডিটিভি জানিয়েছে, ভিডিওটিতে দেখা যাওয়া প্রাণীটি আসলে কী তা জানতে রাষ্ট্রপতি ভবনের সঙ্গে যোগাযোগ করছে তারা।

পূর্ববর্তী নিবন্ধগাজায় যুদ্ধ বন্ধে ইসরায়েলকে চাপ দিতে যুক্তরাষ্ট্রকে হামাসের আহ্বান
পরবর্তী নিবন্ধনাইজেরিয়ায় বন্দুকধারীদের হামলায় নিহত ৫০