মেজর সেজে ডায়মন্ড ওয়ার্ল্ড থেকে সোনা চুরি পরে ধরা

আজাদী প্রতিবেদন | শুক্রবার , ৯ ফেব্রুয়ারি, ২০২৪ at ৯:৪৫ অপরাহ্ণ

চুরির উদ্দেশ্যেই সিলেট থেকে চট্টগ্রাম এসেছিলেন শাহপরান। মেজর সেজে ইউনেস্কো সিটি সেন্টারের ডায়মন্ড ওয়ার্ল্ড থেকে সোনা চুরির পর সিলেটের কোতোয়ালী পুলিশের সহায়তায় তাকে গ্রেপ্তার করে খুলশী থানা পুলিশ।

গ্রেপ্তার হওয়া ব্যক্তির নাম মো. শাহপরান সুমন (৪০)। বৃহস্পতিবার (৮ ফেব্রুয়ারি) সিলেটের কোতোয়ালী থানাধীন বন্দরবাজার এলাকার থেকে চুরি করা গলিত স্বর্ণখন্ডসহ তাকে গ্রেপ্তার করা হয়।

গ্রেপ্তার শাহপরান সুমন সিলেটের নবাব রোড এলাকার মো. শাহাজাহানের ছেলে।

পুলিশ জানায়, গত জানুয়ারি মাসের ১০ তারিখ ইউনেস্কো সিটি সেন্টারের ষষ্ঠ তলায় ডায়মন্ড ওয়ার্ল্ডের শোরুমে মেজর আসিফ পরিচয়ে স্বর্ণ কিনতে যায় শাহপরান। পরে কৌশলে প্রায় ৩ ভরি ওজনের স্বর্ণের চুড়ি নিয়ে পালিয়ে যায়।

খুলশী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা শেখ মোহাম্মদ নেয়ামত উল্লাহ বলেন, আসামি শাহপরান পেশাদার অপরাধী এবং মাদকাসক্ত। তিনি গত মাসের ১ তারিখ স্বর্ণ চুরির উদ্দেশ্যে সিলেট থেকে চট্টগ্রামে আসেন। পরে সন্ধ্যা ৭টায় ডায়মন্ড ওয়ার্ল্ডে গিয়ে দোকানের কর্মচারী সুমন ভট্টাচার্যকে নেকলেস দেখাতে বলে।

তিনি আরও বলেন, চুরির পর সুমন ভট্টাচার্য বাদি হয়ে খুলশী থানায় মামলা করেন। এরপর দোকানের সিসিটিভি ফুটেজ দেখে অপরাধীকে চিহ্নিত করা হয়। শাহ পরানের নামে বিভিন্ন থানায় আরও চুরির মামলা আছে।

পূর্ববর্তী নিবন্ধসিআরবির শিরীষতলায় শুরু হল চসিকের বইমেলা
পরবর্তী নিবন্ধ২৩ রোহিঙ্গাকে অস্ত্রসহ পুলিশে সোপর্দ বিজিবির